প্রবর্তক স্কুল এন্ড কলেজে শহীদ দিবস ও আন্তর্জাাতিক মাতৃভাষা দিবস পালিত

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান প্রবর্তক স্কুল এন্ড কলেজে যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) প্রভাত ফেরী শেষে প্রতিষ্ঠানের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন প্রবর্তক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনোজ কুমার দেব। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি ইন্দু নন্দন দত্ত।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিদ্যালয়ের বীরেন্দ্র লাল চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে মহান শহীদদের আত্মার শান্তিতে এক মিনিট নীরবতা পালন করা হয়। শিক্ষার্থীদের উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন সিনিয়র শিক্ষক শীলা নাগ। এতে আরও বক্তব্য রাখেন মাধ্যমিক শাখার সহকারী প্রধান শিক্ষক রুমা মজুমদার, প্রভাষক চন্দনা ভট্টাচার্য, সিনিয়র শিক্ষক দীপন কান্তি দাশ, প্রাথমিক শাখার প্রধান শিক্ষক অতুল কুমার রায় ও সহকারী শিক্ষক রুমা সিকদার এবং কেয়া দত্ত।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠান শেষে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের নিয়ে বিভিন্ন রকম প্লে কার্ড এবং আকর্ষণীয় ফেস্টুন তৈরির জন্য শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিনিয়র শিক্ষক সীমা রানী দেব ও কাঞ্চন কুমার দাশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!