পিবিআই’র প্রতিবেদন জাল, রাঙামাটির সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন জালিয়াতির অভিযোগ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলার লংগদু উপজেলার মাইনিমুখ থেকে তাকে গ্রেপ্তারের তথ্য দিয়েছে রাঙামাটি পুলিশ সুপারের কার্যালয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, তদন্ত প্রতিবেদন জালিয়াতির দায়ে সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীর বিরুদ্ধে আদালতের নির্দেশে বুধবার মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীকে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

জানা গেছে, রাসেল চৌধুরী বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে গত সেপ্টেম্বরে দল থেকে সরিয়ে দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

পুলিশ জানিয়েছে, মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদনের জন্য পিবিআইকে আদালতের নির্দেশনা দেওয়া হলে পিবিআইয়ের তদন্ত প্রতিবেদন জমাদানের আগে প্রতিবেদন জালিয়াতি করে আদালতে উপস্থাপন করে সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী। ঘটনার পর এটি পিবিআই ও আদালতের নজরে এসেছে। এবার সেই মামলায় গ্রেফতার হয়েছেন রাঙামাটির আলোচিত ইউপি চেয়ারম্যান রাসেল।

দলীয় নেতাকর্মীরা জানান, সর্বশেষ ইউপি নির্বাচনে রাসেল চৌধুরী আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। সেই নির্বাচনে রাসেলের প্রতিপক্ষে ভোটে দাঁড়ান করে রাসেলের বাবাও। ভোটে হেরে জামানত হারান নৌকার প্রার্থী রাসেল।

বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, ‘গত ইউপি নির্বাচনে রাসেল নৌকার প্রতীকে ভোট করে তার জামানত বাজেয়াপ্ত হয়।এমনকি সেই নির্বাচনে রাসেলের বাবাও ছেলের বিপক্ষে ভোট করে। গত সেপ্টেম্বর মাসে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!