পরিবহন ধর্মঘট থেকে সরে আলোচনায় বসতে বললেন ওবায়দুল কাদের

চট্টগ্রাম থেকে ঘোষণা দেওয়া সারাদেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশের অর্থনীতির স্বার্থে পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমি শুনেছি বিশেষ করে চট্টগ্রাম অঞ্চলে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে, সেটা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। আপনারা আলোচনায় বসুন, যৌক্তিক কিছু থাকলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বসে বিষয়টির সমাধানের পথ খুঁজে বের করুন।’

সোমবার (৫ অক্টোবর) রাজধানীর সচিবালয়ে অনুষ্ঠিত এক সভায় মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘মালিক সমিতির কোনো দাবি থাকলে তা আমরা আলোচনার মাধ্যমে সমাধান করতে পারি। অতীতে অনেক বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান হয়েছে। আমি ইতিমধ্যে বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনিও বসতে রাজি। কোনো দাবি থাকলে আলোচনা হবে। করোনাকালে জনভোগান্তি ও দেশের পণ্য পরিবহনকে জিম্মি করা প্রত্যাশিত নয়।’

এর আগে ১২ অক্টোবর থেকে সারা দেশে ৪৮ ঘণ্টা পণ্য পরিবহন বন্ধ রাখার ডাক দেওয়া হয় চট্টগ্রাম থেকে। সড়ক পরিবহন আইন সংশোধনসহ নয় দফা দাবিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ ধর্মঘটের এই হুমকি দেয়। গত ৩ অক্টোবর চট্টগ্রাম নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে সংগঠনের বিভাগীয় সমন্বয় সভা থেকে এই ঘোষণা দেওয়া হয়। এতে ওই সংগঠনের কেন্দ্রীয় নেতারাও যোগ দেন।

ধর্মঘটে ট্রাক-কাভার্ডভ্যান, প্রাইম মুভার, মিনি ট্রাক ও লরি চলাচল বন্ধ হয়ে গেলে দেশের বিভিন্ন বন্দর ও স্থান দিয়ে আমদানি-রপ্তানি করা সব ধরনের তৈরি পোশাক, খাদ্য ও বিভিন্ন পণ্য পরিবহন বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!