পথচারীদের টার্গেট করে নগরজুড়ে ডাকাতি, ৫ ডাকাত আটক কোতোয়ালীতে

চট্টগ্রাম নগরীতে বাসযাত্রী ও পথচারীদের টার্গেট করে অস্ত্রের ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয় একটি চক্র। ডাকাতির প্রস্তুতিকালে সেই চক্রের ৫ সদস্যকে আটক করেছে কোতোয়ালী থানার পুলিশ। এই সময় তাদের কাছ থেকে চারটি ধারালো টিপ ছুরি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে কোতোয়ালী থানার মেরিনার্স রোডের এস আলম বাস ডিপোর সামনে থেকে তাদের আটক করা হয়। বুধবার আটকের বিষয়টি কোতোয়ালী থানার ওসি নিশ্চিত করেন।

আটকরা হলেন কক্সবাজার জেলার টেকনাফ থানার নজির সওদাগর বাড়ির নজির সওদাগরের ছেলে মো. আব্দুর রহিম (৩৩), ভোলা জেলার চরফ্যাশন থানার মো. শাহজাহানের ছেলে নুর হোসেন (২৪), সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকার মো. রফিকুল ইসলামের ছেলে মো. ইব্রাহিম (২২), কুমিল্লা মুরাদনগর থানার রফিক মাস্টারের বাড়ির মো. বাবুলের ছেলে মো. রানা (২১) ও সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকার মো. মনু মিয়ার ছেলে মো. তুষার (১৯)।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ৩টার দিকে বাসের যাত্রী ও পথচারীদের টার্গেট করে ডাকাতির প্রস্তুতিকালে কোতোয়ালী থানার মেরিনার্স রোডের পুরাতন ফিশারিঘাট, ব্রিজঘাট, ফিরিঙ্গীবাজার, পুরাতন ফিশারিঘাট, নিউমার্কেট মোড় ও পুরাতন রেলওয়ে স্টেশন এলাকার অভিযানে চালিয়ে ডাকাত দলের ৫ সদস্যকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, ‘বাসযাত্রী ও পথচারীদের টার্গেট করে ছুরির ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে পালিয়ে যায়। মেরিনার্স রোডে তারা ডাকাতির প্রস্তুতি করছিল সেই সময় এই চক্রের ৫ সদস্যকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ৪টি টিপ ছুরি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলার পর বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!