পটিয়া স্কুলের জমির উপর মার্কেট নির্মাণের অভিযোগ

পটিয়া স্কুলের জমির উপর মার্কেট নির্মাণের অভিযোগ 1পটিয়া প্রতিনিধি : পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের খাস দখলীয় ভূমির উপর পৌরকর্তৃপক্ষের বিরুদ্ধে অবৈধভাবে মার্কেট নির্মাণ করার অভিযোগ ওঠেছে। এ ব্যপারে স্থানীয় জনসাধারণ ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা চট্টগ্রাম জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরে লিখিত অভিযোগ করে মার্কেট নির্মাণ কাজ বন্ধের দাবি জানিয়েছেন।
অভিযোগ সূত্রে জানাযায়, পটিয়া উপজেলার প্রাচীনতম ও পৌরসদরের ঐতিহ্যবাহী বিদ্যালয় ‘পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে আনোয়ারা সড়ক সংলগ্ন খালটি বিদ্যালয়ের খাস দখলীয় ভূমি। এ খাল দিয়ে পটিয়া পৌরসভার বিভিন্ন এলাকার পানি নিষ্কাশন হয়ে থাকে। কিন্তু খালটি দখল করে খালের উপরে নির্মাণ করা হচ্ছে পৌরকর্তৃপক্ষের বাণিজ্যিক ভবন। ভবন নির্মাণ করার জন্য খাল ভরাটের প্রক্রিয়া চলছে। ইতিমধ্যে পৌরকর্তৃপক্ষ মার্কেট নির্মাণের প্রাথমিক স্থাপনা নির্মাণের কাজ শুরু করে দিয়েছে। আরো জানা যায় খালে বিদ্যালয় এবং পৌরবাসীর পানি ও পয়: নিস্কাশনের জন্য উক্ত খালটি গুরুত্ব বহন করে। খাল ভরাট করে খালের উপর মার্কেট নির্মাণ করলে পটিয়া পৌরবাসী এবং বিদ্যালয়ের অতি গুরুত্বপূর্ণ একমাত্র পানি ও পয়: নিস্কাশনের খালটির উপর মার্কেট নির্মাণ হলে বিদ্যালয় এবং পৌরসভার জলাবদ্ধতাসহ পরিবেশের মারাত্মক ক্ষতি হবে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
পটিয়া এলাকাবাসীর পক্ষে ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং পৌরসভা আওয়ামীলীগের সেক্রেটারী আলমগীর আলম, আবুল কালাম, নুরুল করিমসহ প্রায় ৮/১০জন স্বাক্ষতির এ অভিযোগ করা হয়
এ বিষয়ে পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ জানান, যেখানে মার্কেট নির্মাণ করা হচ্ছে তা স্কুলের জায়গার খতিয়ান নয়। রাস্তার পাশে যে দোকানগুলো ছিল খালের উপর স্ল্যাব নির্মাণ করে তা সেখানে বসানো হচ্ছে। এতে পৌরসভার রাজস্ব আয় বৃদ্ধি পাবে। ব্যক্তি বিশেষের কোন লাভ হবে না।
বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং পৌরসভা আওয়ামীলীগের সেক্রেটারী আলমগীর আলম জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের যোগসাজসে এবং ক্ষতিপয় প্রভাবশালী ব্যক্তির ইন্ধনে এ খালের উপর এ মার্কেট নির্মাণ করা হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!