নাইক্ষ্যংছড়ি বিজিবির অভিযান কচ্ছপিয়া থেকে ৬৭টি গরু আটক

নাইক্ষ্যংছড়ি বিজিবির অভিযান কচ্ছপিয়া থেকে ৬৭টি গরু আটক 1মোঃ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি : নাইক্ষ্যংছড়ি সীমান্তের চোরাই পথ দিয়ে অবৈধ ভাবে আনা মিয়ানমারের ৬৭টি গরু আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড ৩১ ব্যাটালিয়ান (বিজিবি)। ১৪ আগষ্ট শনিরবার দুপুর ১২টার দিকে নাইক্ষংছড়ির সীমান্তবর্তী এলাকা রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জাংছড়ি থেকে এসব গরু আটক করে বিজিবি জোয়ানরা।

বিজিবি সূত্রে জানা গেছে, ব্যাটালিয়ানের সুবেদার অসিত কুমার নন্দীর নেতৃত্বে টহলদল কচ্ছপিয়তে গোপন সংবাদে অভিযান চালিয়ে এসব গরু আটক করেতে সক্ষম হয়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাই কারবারীরা প্রথমে বিজিবির সাথে প্রতিবন্ধকতা সৃষ্ট করতে চায়, পরে তারা পালিয়ে গিয়ে রক্ষা পায়।
এ বিষয়ে ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আনোয়ারুল আযীম গরু আটকের সত্যতা নিশ্চিত করে সংবাদিকদের বলেন সীমান্তে চোরাকারবারী সহ যে কোন বিষয়ে বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে বলে জানান।

অপর দিকে স্থানীয় সূত্রে জানা গেছে, আটক গরুগুলো স্থানীয় একটি সিন্ডিকেটে মিয়ানমার থেকে অবৈধভাবে আনছিল। রামুর কচ্ছপিয়া, নাইক্ষ্যংছড়ির জারালিয়াছড়ি, আশারতলী, চেরারকুল এলাকার অন্তত ৩০জনের একটি সিন্ডিকেট মিয়ানমার থেকে ইয়াবা, গরু অবৈধ ভাবে আনার কাজে জড়িত রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

আটক গরুর বিষয়ে যাচাই বাছাই করার জন্য ব্যাটালিয়ান সদরে রাখা হয়েছে। তবে প্রভাবশালী একটি মহল বসতবাড়ির পালিত গরুর অজুহাতে ছাড়িয়ে নিতে তৎপর রয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক বাসিন্দা জানিয়েছে। গরু আটকের বিষয়ে স্থনীয় ছাত্র নেতা রেজাউল করিম জানান দয়া করে ভুল নিউজ দিয়েন না এগুলার বেশির ভাগই বাংলাদেশের খামারে পালিত গরু । ব্যবসায়ী কলিম উল্লাহ জানান গরু গুলিত ঘরের পালিত ভুল ইনপারমেশন দেওয়া ভালনা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!