দেশের উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : নওফেল

বাংলাদেশ সোস্যাল ক্লাব-ওমান নেতৃবৃন্দের সাক্ষাৎ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। কাজের প্রতি আন্তরিকতা, সততা ও কঠোর পরিশ্রমের কারনে ওমান সহ বিভিন্ন দেশে বাংলাদেশের শ্রমিকদের চাহিদা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসভবনে বাংলাদেশ সোস্যাল ক্লাব-ওমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ওমান শাখা এবং বঙ্গবন্ধু পরিষদ ওমানের নেতৃবৃন্দ উপমন্ত্রীর সাথে দেখা করতে গেলে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

উপমন্ত্রী বলেন, বাংলাদেশের শ্রমবাজার বিস্তৃত করতে বর্তমান সরকারের আন্তরিকতার শেষ নেই। অদূর ভবিষ্যতে প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন রাষ্ট্রীয় সুবিধা দেওয়ার ব্যাপারে সরকারের বিভিন্ন পরিকল্পনা করছে।

এসময় উপমন্ত্রী নওফেল সদ্য প্রয়াত ওমানের সুলতান কাবুস বিন সাঈদের ইন্তেকালে গভীর শোক জানিয়ে বলেন, সুলতান কাবুস বাংলাদেশের মানুষের অকৃত্রিম বন্ধু ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন প্রকৃত বন্ধু হারালো। তিনি বলেন, ওমানে বসবাসরত দশ লক্ষাধিক বাঙালি বাংলাদেশের সুনাম ও সম্মান বৃদ্ধি করছে। তিনি তাদের সেদেশের আইনকানুন মেনে চলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।

সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন ওমান সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক এম এন আমিন, যুবলীগ ওমান শাখার আহ্বায়ক তৌহিদুল আলম তৌহিদ প্রমুখ প্রবাসী নেতৃবৃন্দ।

পরে শিক্ষা উপমন্ত্রীকে ওমান প্রবাসী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!