দিল্লিতে গালা নাইটে নাচে-গানে মাতলো বাংলাদেশের ১০০ ইয়ুথ ডেলিগেটস

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনের ১০০ তরুণ-তরুণী নাচে-গানে মাতলো গালা নাইটে। ডেলিগেটসদের জন্য এই আয়োজন করে ভারতের ইয়ুথ অ্যাফেয়ার্স অ্যান্ড স্পোর্টস মন্ত্রণালয়।

দিল্লিতে গালা নাইটে নাচে-গানে মাতলো বাংলাদেশের ১০০ ইয়ুথ ডেলিগেটস 1
ভারতের ইয়ুথ অ্যাফেয়ার্স ও স্পোর্টস মন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের কাছ থেকে সম্মাননা স্মারক নিচ্ছেন ডেলিগেশন দলের প্রধান সন্দীপ কুমার ঘোষ ও রিফাত আরা রিফা

রোববার (৩ মার্চ) সফরের শেষদিনে সন্ধ্যায় নয়া দিল্লির পাঁচ তারকা হোটেল সাংরি-লা অ্যারোসে ডেলিগেটসের জন্য এই জাঁকজমক গালা নাইটে ভারতের কয়েকজন শিল্পী ইনস্ট্রুমেন্টাল রাগ শোনান।

দিল্লিতে গালা নাইটে নাচে-গানে মাতলো বাংলাদেশের ১০০ ইয়ুথ ডেলিগেটস 2
ভারতের ইয়ুথ অ্যাফেয়ার্স ও স্পোর্টস মন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে ফ্রেমবন্দি ডেলিগেটসরা

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইয়ুথ অ্যাফেয়ার্স ও স্পোর্টস মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। আরও অতিথি ছিলেন স্টেট ইয়ুথ অ্যাফেয়ার্স ও স্পোর্টস মন্ত্রী স্টেট নিশিথ প্রমাণিক, ইয়ুথ অ্যাফেয়ার্সের সেক্রেটারি মিতা রাজীবলোচন, ইয়ুথ অ্যাফেয়ার্সের পরিচালক সারাহ জয়াল, জেএস (বাংলাদশ ও মায়ানমার) স্মিতা পান্থ।

দিল্লিতে গালা নাইটে নাচে-গানে মাতলো বাংলাদেশের ১০০ ইয়ুথ ডেলিগেটস 3
পুতুল নাচ পরিবেশন করেন অনিক ধর ও তাসনিম তাবাস্সুম

এরপর স্টেজে ওঠেন বাংলাদেশের শিল্পীরা। শুরুতে নাচ নিয়ে আসেন মো. আবু ইবনে রাফি ও সুহৃদ সৌম্যদীপ।

নাচের পর কবিতা আবৃত্তি করে শোনান রাগিব রহমান, জিনিয়া আকতার এবং আনোয়ার পূর্ণা।

আবৃত্তি শেষে ‘সোহাগ চাঁদ বদনি’ গানে পুতুল নাচ নিয়ে হাজির হন অনিক ধর ও তাসনিম তাবাস্সুম।

অনুষ্ঠানে ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর কবিতা হিন্দিতে আবৃত্তি করে শোনান অসীম শর্মা।

ফোক গানের নাচ পরিবেশন করেন জয়িতা বণিক এবং স্বস্তিকা সেনগুপ্ত। আর পাহাড়ি গানে নাচ দেখান সুনেত্রা তালুকদার, ভেরোনিকা ত্রিপুরা ও পিংকি মারমা।

তবে অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল রাজবীর সব্যসাচী আকাশের ‘ম্যাজিক শো’। তার ম্যাজিকে অংশ নেন ইয়ুথ অ্যাফেয়ার্স ও স্পোর্টস মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর।

দিল্লিতে গালা নাইটে নাচে-গানে মাতলো বাংলাদেশের ১০০ ইয়ুথ ডেলিগেটস 4
অনুষ্ঠানে গান গেয়ে শোনান অভিজিৎ কুণ্ডু, অজান্তা দাশ, লোপমুদ্রা রায়, প্রান্তর দাশ, স্বপ্নীলা চৌধুরী এবং আতিক আহমেদ

ম্যাজিক শেষে গান নিয়ে হাজির হন অভিজিৎ কুণ্ডু। তার সুরেলা কণ্ঠে ধ্রুপদ ও খেয়াল গেয়ে শোনান তিনি। এরপর রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন অজান্তা দাশ, লোপমুদ্রা রায়। নজরুল সঙ্গীত পরিবেশন করেন প্রান্তর দাশ। সবশেষে আধুনিক ও ফোক গান গেয়ে শোনান স্বপ্নীলা চৌধুরী এবং আতিক আহমেদ।

অনুষ্ঠানে ইয়ুথ অ্যাফেয়ার্স ও স্পোর্টস মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর বলেন, ‘আমি যখন ক্রিকেটার ছিলাম তখন বাংলাদেশের ক্রিকেট সংশ্লিষ্টদের সঙ্গে ভালো সম্পর্ক ছিলো। এভাবে বাংলাদেশ-ভারতের মধ্যকার যুব বিনিময়ের মাধ্যমে আমরা আমাদের সংস্কৃতি, ইতিহাস বিনিময় করতে পারবো। অনুষ্ঠানের প্রত্যেকটি গান ও নাচ দারুণ হয়েছে। আগামী ৩০-৪০ বছরে যাতে দু’দেশের সম্পর্ক আরও মজবুত হয়, সেজন্য আমাদের যুবাদের কাজ করতে হবে।’

এরপর মন্ত্রী দুই দেশের বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশ ডেলিগেশন দলের প্রধান সন্দীপ কুমার ঘোষ ও রিফাত আরা রিফার হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে প্রাণবন্ত উপস্থাপনায় দর্শকদের মাতিয়ে রাখেন উম্মে বখতিয়ার সরওয়ার এবং সায়ন জামান কল্প।

সফর শেষে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনের ১০০ সদস্য সোমবার (৪ মার্চ) দুপুরের ফ্লাইটে দিল্লিতে থেকে দেশে পৌঁছান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!