জামায়াত নেতার মাহফিলের পৃষ্ঠপোষক আওয়ামী লীগ নেতা!

চট্টগ্রামের ফটিকছড়িতে জামায়াত নেতার মাহফিলের পৃষ্ঠপোষকতা দিচ্ছেন আওয়ামী লীগ নেতা। এমন খবরে স্থানীয় রাজনৈতিক অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়েছে। জানা গেছে, ওই মাহফিল আয়োজনের ব্যাপারে প্রশাসন থেকেও নিয়মমাফিক অনুমতিও নেওয়া হয়নি।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের ফটিকছড়ির নারায়ণহাটের বৃহত্তর চাঁদপুর আল কোরআন প্রচার সংস্থা নামের একটি সংগঠনের ব্যানারে তাফসিরুল কুরআন মাহফিলের আয়োজন করা হয়েছে। যার মূল আয়োজক ইউনাইটেড ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান এমএ ছত্তার। তিনি সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামায়াতের মনোনীত প্রার্থী ছিলেন। আওয়ামী লীগ মনোনীত বিজয়ী চেয়ারম্যান হারুন রশিদের কাছে পরাজিত হয়েছিলেন তিনি।

চান্দপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তফসীরুল কুরআন মাহফিল আয়োজনের কথা রয়েছে।

জানা গেছে, ওই মাহফিলের মোফাচ্ছির (বক্তা) জাতীয় মুফাচ্ছির পরিষদের সাংগঠনিক সম্পাদক আল্লামা জামাল উদ্দিন এবং উত্তর আগ্রাবাদের সিপাহি বাড়ি মসজিদের খতিব মাওলানা জিয়াউল হক আনছারী সরাসরি কোনও পদে না থাকলেও তারা দু’জনেই জামায়াত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। প্রধান অতিথি ফটিকছড়ির ভুজপুর মোহাম্মদ নগর চা বাগানের স্বত্ত্বাধিকারি মতিউর রহমান সিকদার টুটুলও জামায়াত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

অন্যদিকে মাহফিলে যার সভাপতিত্ব করার কথা, তিনি নারায়ণহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নারায়ণহাট ইউনিয়নের চেয়ারম্যান হারুন রশিদ।

জামায়াতের আয়োজন করা মাহফিলে সভাপতিত্ব করার বিষয়ে জানতে চাইলে হারুন রশিদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মাহফিলের বিষয়ে আমার কাছে এলাকার দুই ছোট ভাই এসেছিল। তারা কেউ জামায়াত সম্পৃক্ত নয়। যেহেতু আমি জনপ্রতিনিধি— আমার এলাকায় অনেক মাহফিল হয়, তাতে আমি অংশ নিই। তবে মাহফিলের বিষয়ে প্রশাসনের অনুমতি নেওয়া হয়নি। সেটা প্রশাসন দেখবে। জামায়াত সম্পৃক্ততার বিষয়টিও আমরা দেখবো।’

অনুমতির বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মর্কতা মো. সায়েদুল আরেফিন বলেন, ‘নিয়ম হলো জেলা প্রশাসক মহোদয় থেকে অনুমতি নেওয়া। কিন্তু আয়োজকরা তা নেয়নি। আমি স্থানীয় চেয়ারম্যানকে দায়িত্ব দিয়েছি। বিষয়টি তিনি দেখবেন।’

এফএম/এসএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!