জাতীয় পার্টির প্রেসিডিয়ামে চট্টগ্রামের তিন

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য হিসেবে ৩৭ জনের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের রয়েছেন তিনজন। সেই সঙ্গে চট্টগ্রামসহ আট বিভাগে আটজন অতিরিক্ত মহাসচিবের নামও প্রকাশ করা হয়েছে। সোমবার (৬ জানুয়ারি) পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা অনুযায়ী এ নাম ঘোষণা করেন জাপা চেয়ারম্যান জিএম কাদের।

প্রেসিডিয়াম সদস্য হিসেবে চট্টগ্রাম থেকে অন্তর্ভূক্ত হয়েছেন মাহমুদুল ইসলাম চৌধুরী, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী এমপি এবং সোলায়মান আলম শেঠ। এছাড়া চট্টগ্রাম বিভাগের জন্য অতিরিক্ত মহাসচিব নিয়োগ করা হয়েছে রেজাউল ইসলাম ভূঁইয়াকে।

এর আগে গত ২৯ ডিসেম্বর জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান করা হয়েছিল চট্টগ্রামের ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপিকে। তিনি ২০০৮ সাল থেকে চট্টগ্রামের হাটহাজারী আসনে টানা ৩ বারের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে পরিবেশ ও বন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। অন্যদিকে চট্টগ্রামের জিয়া উদ্দীন আহমদ বাবলুকে কো-চেয়ারম্যান করা হয়।

সদ্য ঘোষিত প্রেসিডিয়াম সদস্য হিসেবে আরও যাদের অন্তর্ভূক্ত করা হয়েছে তারা হলেন মো. আবুল কাশেম (টাঙ্গাইল), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও), গোলাম কিবরিয়া টিপু (বরিশাল), সাহিদুর রহমান টেপা (গোপালগঞ্জ), অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম (মুন্সীগঞ্জ), ফখরুল ইমাম এমপি (ময়মনসিংহ), সৈয়দ মুহাম্মদ আব্দুল মান্নান (মানিকগঞ্জ), মাসুদ পারভেজ সোহেল রানা (বরিশাল), হাবিবুর রহমান (গাইবান্ধা), সুনীল শুভ রায় (খুলনা), এসএম ফয়সল চিশতী (কুমিল্লা), মীর আব্দুস সবুর আসুদ (ঢাকা), হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন (ঢাকা), মো. আজম খান (গাজীপুর), এটিইউ তাজ রহমান (সিলেট), নাসরিন জাহান রতনা এমপি (পটুয়াখালী), আব্দুর রশীদ সরকার (গাইবান্ধা), সফিকুল ইসলাম সেন্টু (ঢাকা), ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (গাইবান্ধা), পীরজাদা শফিউল্লাহ আল মনির (টাঙ্গাইল), লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী), মোস্তাফিজুর রহমান মোস্তফা (রংপুর), রেজাউল ইসলাম ভূঁইয়া (বি-বাড়িয়া), মিজানুর রহমান (বরগুনা), সৈয়দ দিদার বখ্ত (সাতক্ষীরা), নাজমা আখতার এমপি (ফেনী), আব্দুস সাত্তার মিয়া (গাজীপুর), আলমগীর সিকদার লোটন (নারায়ণগঞ্জ), ইমরান হোসেন মিয়া (চাঁদপুর), মেজর (অব.) রানা মো. সোহেল এমপি (নীলফামারী), লিয়াকত হোসেন খোকা এমপি (নারায়ণগঞ্জ), একেএম সেলিম ওসমান (নারায়ণগঞ্জ), নাসির মাহমুদ (ঝালকাঠি) এবং মো. জহিরুল ইসলাম (টাঙ্গাইল)।

এছাড়া উল্লিখিত প্রেসিডিয়াম সদস্যদের মধ্য থেকে গঠনতন্ত্রের ধারা ২০ এর ২/ক উপধারা মোতাবেক ৮ জনকে ৮ বিভাগের জন্য অতিরিক্ত মহাসচিব নিয়োগ করা হয়েছে। চট্টগ্রাম বিভাগের রেজাউল ইসলাম ভূঁইয়া ছাড়া অন্যরা হলেন গোলাম কিবরিয়া টিপু (বরিশাল বিভাগ), সাহিদুর রহমান টেপা (খুলনা বিভাগ), অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম (রাজশাহী বিভাগ), ফখরুল ইমাম (ময়মনসিংহ বিভাগ), এটিইউ তাজ রহমান (সিলেট বিভাগ), ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (রংপুর বিভাগ) এবং লিয়াকত হোসেন খোকা (ঢাকা বিভাগ)। জাতীয় পার্টির অষ্টম জাতীয় কমিটির ক্রমানুসারে তালিকা প্রকাশ করা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!