জাপার কো-চেয়ারম্যান হলেন চট্টগ্রামের আনিস-বাবলু

জাতীয় পার্টির সম্মেলনে রওশন এরশাদকে প্রধান পৃষ্ঠপোষক করে মূল নেতৃত্ব রাখা হয়েছে গোলাম মোহাম্মদ কাদেরের হাতে। মহাসচিব হিসেবে বহাল রাখা হয় রওশনপন্থি হিসেবে পরিচিত মশিউর রহমান রাঙ্গাকেও। এবার নতুন গঠনতন্ত্র অনুযায়ী দলের সিনিয়র কো-চেয়ারম্যানসহ সাতজন কো- চেয়ারম্যানের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)।

এতে সিনিয়র কো-চেয়ারম্যান করা হয়েছে চট্টগ্রামের ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপিকে। তিনি ২০০৮ সাল থেকে চট্টগ্রামের হাটহাজারী আসনে টানা ৩ বারের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালে সরকার গঠনের পর মহাজোট সরকারের মন্ত্রীসভাতেও স্থান পান জাতীয় পার্টির ডাকসাইটে এই নেতা। তিনি বর্তমানে পরিবেশ ও বন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

একইসাথে জাতীয় সম্মেলনের পরেরদিন ঘোষিত কো-চেয়ারম্যানদের নামও ঘোষণা করা হয়েছে। এতে জাপার ৬ জনকে কো-চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। এতে চট্টগ্রামের জিয়া উদ্দীন আহমদ বাবুলকে কো-চেয়ারম্যান করা হয়। অন্যরা হলেন এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন, মুজিবুল হক ও সালমা ইসলাম।

জিয়া উদ্দীন আহমদ বাবলু বিভিন্ন সময়ে সরকারের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। গত ২০১৪ সালের নির্বাচনে বাবলু কোতোয়ালী আসন থেকে মহাজোটের সমর্থন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মহিবুল হাসান নওফেলের কাছে তার সিটটি ছেড়ে দিতে হয়।

এডি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!