জমি বিরোধে লাউ খেত ভাসিয়ে দিল পাহাড়ি ঝরনায়

চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল গ্রামে এক দরিদ্র কৃষকের ২০ শতক জমির লাউ খেত উপড়ে ফেলেছে দুস্কৃতিকারীরা। জায়গা বিরোধকে কেন্দ্র করে এই ঘটনা ঘটিয়েছে বলে বাঁশখালী থানায় অভিযোগ দিয়েছেন দরিদ্র কৃষক আবুল খায়ের।

বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতের কোনও এক সময় দুস্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছে।

কৃষক আবুল খায়ের বলেন, প্রায় ৮৫ হাজার টাকা খরচ করে ২০ শতক জমিতে লাউ খেত করেছি। ক্ষেতে ছোট ছোট অসংখ্য লাউও ধরেছিল। বৃহস্পতিবার রাতে পুরো ২০ শতক জমির লাউ খেত উপড়ে পাশের ছড়ায় (পাহাড়ি ঝরনা) পাহাড়ি ঢলে ফেলে দিয়েছে।

তিনি জানান, এই জমি নিয়ে পূর্ব চাম্বলের আহম্মদ হোসেন প্রকাশ ভুতায়া এবং নাপোড়া গ্রামের মো. সাবেরের সাথে বিরোধ চলছে দীর্ঘদিন ধরে। দুজনই দীর্ঘদিন ধরে নানা ধরণের হুমকি-ধমকিও দিয়ে আসছিল। তারাই রাতের আঁধারে এ বর্বর ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মাবুদ বলেন, দুস্কৃতিকারীরা ফলন্ত লাউ খেত উপড়ে ফেলে মানুষ হত্যার সামিল অপরাধ করেছে। কৃষক আবুল খায়েরকে আমি আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছি।

বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু সালেহ।

এ বিষয়ে বাঁশখালী থানার ডিউটি অফিসার এএসআই মো. আনোয়ার বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি পুলিশ তদন্ত করছে। দোষিদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!