ছাত্রলীগ নেতা রণির জামিন নামঞ্জুর, মুক্তির দাবীতে আদালত প্রাঙ্গণে মিছিল

 

হাটহাজারী থানায় অস্ত্র আইনে দায়েরকৃত মামলায় গ্রেফতার চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রণির জামিন না মঞ্জুর করেছে চট্টগ্রামের একটি আদালত।

 

 

আজ দুপুরে চট্টগ্রামের বিচারিsatrolegue-roni-ctg-620x328ক হাকিম আবু রেজার আদালতে রণির পক্ষের আইনজীবিরা জামিন আবেদন করলে শুনানি শেষে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাকিম আবু রেজা এ আদেশ দেন।

 

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট ইন্সপেক্টর মশিউর রহমান  বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

আদালতে জামিন না মঞ্জুর আদেশের পরপর মিছিল সমাবেশ আর শ্লোগানে উত্তাল হয়ে উঠে চট্টগ্রামের আদালত ভবন। রণির মুক্তির দাবিতে পুরো আদালত প্রাঙ্গণের চারপাশে খন্ড খন্ড মিছিল আর শ্লোগান তুলে রণির মুক্তির দাবী জানায় নগর ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে শহীদ মিনার চত্তরে সমাবেশও করে তারা।

 

 

রণির আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, অস্ত্র মামলায় জামিনের আবেদন জানিয়েছিলাম।  কিন্তু এখতিয়ার না থাকায় আদালত জামিন দেননি।  দুই বছরের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে কাল (বুধবার) আপিল দায়ের করব।

উল্লেখ্য, গত ৭ মে শনিবার দুপুরে হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে অস্ত্রসহ আটক করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। ইউনিয়ন নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে তাকে আটক করা হয়। এ সময় রণিসহ নয়জনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

 

আটককালে বিজিবি’র দাবি রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায়। পরে আটককৃতদের হাটহাজারী থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত রনিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬-এর দুটি ধারায় এক বছর করে মোট দুই বছর কারাদণ্ড দেন।

 

একইদিন রণির বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে পরদিন সকালে রনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!