ছাত্রলীগ নেতার ফেসবুক স্ট্যাটাস, সুফাইরাকে ফিরে পেল পরিবার

নিজের শিশু কন্যাকে হারিয়ে ইসতিয়াক দম্পতি যখন চারিদিকে অন্ধকার দেখছেন তখন আলোকবার্তা হয়ে এলো চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি মো. নূরুন নবী সাহেদ। সেই ছাত্রলীগ নেতার একটি ফেসবুক স্ট্যাটাসেই হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলো চান্দগাঁও আবাসিকের বাসিন্দা ডা. ইসতিয়াক।

১২ বছরের শিশু কন্যাকে হারিয়ে যখন অসহায় হয়ে বসে ছিলেন তখনই সাহেদের স্ট্যাটাসটি নজরে আসে ইসতিয়াকের এক আত্নীয়ের, সাথে সাথেই যোগাযোগ করা হয় সাহেদের সাথে, পরে সেই ছাত্রলীগ নেতার প্রচেষ্টায় ঘরের মেয়ে ঘরে আসে।

জানা যায়, চান্দগাঁও আবাসিকের ৩নং রোড়ের ৫২ নাম্বার বাড়িতে পরিবারের সাথে থাকতো সুফাইরা, আবাসিকের সিসিটিভি ক্যামরায় দেখা যায় সোমবার (১৩ এপ্রিল) বেলা ২টা ৪৭ মিনিটে আবাসিকের ১৪ নং গেইট দিয়ে বের হয়ে যায় সুফাইরা। এর পর থেকে তার কোন সন্ধান পাচ্ছিলো না তার পরিবার।

আবাসিকের চারিদিকে খোজাখুঁজির পরও মেয়েকে না পেয়ে বিকালে পুলিশের দ্বারস্ত হন সুফাইরার পরিবার। সেখানেই খবর আসে ছাত্রলীগ নেতা সাহেদ সুফাইরার পরিবারের দৃষ্টি আর্কষণ করে একটি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, তিনি (সাহেদ) মেয়েটিকে রাউজান উপজেলার নোয়াপাড়া এলাকায় খুঁজে পাওয়ার সন্ধান দেন এবং শিশু কন্যাটির পরিবারকে তার সাথে যোগাযোগের জন্য নিজের নাম্বার দেন। সেই নাম্বারে যোগাযোগ করে ছাত্রলীগ নেতার মাধ্যমে নিজের মেয়েকে ফিরে পায় সুফাইরার পরিবার।

সোমবার রাতেই চান্দগাঁও থানা পুলিশের উপস্থিতে ছাত্রলীগ নেতা সাহেদের প্রচেষ্টায় পরিবারের কাছে সুফাইরাকে ফিরিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে শিশুটির পিতা ডা. মো. ইসতিয়াক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন- ‘আমার মেয়ে হঠাৎ রাস্তায় বের হয়ে যায়, হয়ত নার্ভাস হয়ে নোয়াপাড়ার দিকে চলে যায়। শেষে ছাত্রলীগ নেতা সাহেদের রেফারেন্সে তাকে আমরা খুঁজে পায়। ‘

শিশুটিকে নিজের পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আনন্দিত সাহেদ নিজেও। তিনি জানান বঙ্গবন্ধুর একটাই নির্দেশ ছিলো যেনো সব মানবিক কাজে ছাত্রলীগ থাকে, বাংলার মানুষের সুখে দুঃখে ছাত্রলীগ থাকে, সেই কথাকেই বুকে ধারণ করে যতটুকু সম্ভব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

বাচ্চাটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়ে শুধু একটি জিনিসই চেয়েছি তারা যেন প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের সকল নেতা-কর্মীর জন্য দোয়া করে।

বিএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!