ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, চুয়েট বন্ধ ঘোষণা

ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের জেরে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এ কারণে আবাসিক হলগুলোও বন্ধ ঘোষণা করা হয়। শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে ইতোমধ্যে।

মঙ্গলবার (১৪ জুন) সকালে উপাচার্য দপ্তরের আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে রোববার দুপুরে চুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হয়েছে। সংঘর্ষে জড়ানো একপক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ও অন্যপক্ষ চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছিরের অনুসারী।

সংঘর্ষের পর থেকে দুইদিন ধরে উভয়পক্ষ অস্ত্র হাতে মহড়া দিয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা। এ কারণে বিশ্ববিদ্যালয়জুড়ে আতংক বিরাজ করছে।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল আলম বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, ইন্সটিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট এবং ছাত্রকল্যাণ পরিচালককে নিয়ে জরুরি সভা আহবান করেন। এ সভায় ১৪জুন থেকে ৫ জুলাই পর্যন্ত চুয়েটের একাডেমিক কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি বুধবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!