চান্দগাঁওয়ে লকার কেটে নগদ ২০ লাখ ও ৫০ ভরি স্বর্ণ চুরি

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার একটি ভবনের বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গ্যাস কাটার দিয়ে লকার কেটে নগদ ২০ লাখ টাকা ও ৫০ ভরি স্বর্ণালংকার চুরি করা হয়েছে। গত ১৪ ডিসেম্বর আনুমানিক রাত দুটার পর চান্দগাঁও আবাসিকের বি ব্লকের ৮ নম্বর সড়কের ফিরোজা ম্যানসনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর বাড়ির দারোয়ানকে আটক করা হলেও পুলিশ এখনও রহস্য উদঘাটন করতে পারেনি। অজ্ঞাতনামাদের আসামি করে বাড়ির মালিকের ভাই দুবাই প্রবাসী রিদুয়ান গত ১৬ ডিসেম্বর চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় দারোয়ান মাহবুবকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, চান্দগাঁও আবাসিকের বি ব্লকের ৮/এ সড়কের ফিরোজা ম্যানসনের মালিক আইয়ূব, ইউসুফ ও রিদুয়ান তিনজনই দুবাইপ্রবাসী। এরমধ্যে গত ১২ ডিসেম্বর রিদুয়ান দেশে আসলেও দুবাইতে আছেন তার দুই ভাই। সাত তলার ফিরোজা ম্যানশনের দ্বিতীয় তলার পাশাপাশি দুটি ফ্ল্যাটে তারা থাকেন। তবে বি ওয়ানের ফ্ল্যাটে মা ও স্ত্রীকে নিয়ে রিদুয়ান বসবাস করলেও অন্য দুই ভাই পরিবার নিয়ে দুবাইতে থাকায় বি টু ফ্ল্যাটটি খালি ছিল। গত ১৪ ডিসেম্বর ডান পাশের ফ্ল্যাটের একটি রুমে রাতের যে কোনও সময়ে আলমিরার পাশে গোপন সংরক্ষিত স্টিলের লকার থেকে নগদ ২০ লাখ টাকা ৫০ ভরি স্বর্ণ চুরি হয়। এ সময় গ্যাস কাটার দিয়ে লকার ও পাশের জানালার দুটি গ্রিলের রড কাটা হয়। আলমিরার দরজা ভাঙলেও সেখান থেকে কোনও কিছু খোয়া যায়নি।

চান্দগাঁওয়ে লকার কেটে নগদ ২০ লাখ ও ৫০ ভরি স্বর্ণ চুরি 1

পুলিশ আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে দেখেছে ওই দিন রাত ২টার পর একজন লোক ভবনের বিপরীত থেকে লাফ দিয়ে রাস্তায় নেমে দেওয়াল বেয়ে ফিরোজা ম্যানশনের দেওয়ালের ভেতর প্রবেশ করে। এর ঘণ্টা দুয়েক পর রাত ৪টা ১৫ মিনিটের দিকে একই স্টাইলে ফিরোজা ম্যানশনের দেওয়াল টপকে বিপরীত দিকের ভবনে উঠে উধাও হয়ে যায়। তবে রহস্যজনক কারণে ফিরোজা ম্যানশনের সামনে থাকা সিসিটিভিগুলো অচল ছিল।

এ প্রসঙ্গে চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ মো:আবুল কালাম বলেন, ‘চুরির ঘটনাটি আমরা সিরিয়াসলি নিয়েছি। সর্বোচ্চ প্রয়োগ করে তদন্ত করে দেখা হচ্ছে।’

চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রহিম বলেন, ‘চুরির ঘটনায় ইতোমধ্যে মামলা দায়ের হয়েছে। আমি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। সম্ভাব্য সব কারণ মাথায় নিয়ে রহস্য উদঘাটনের চেষ্টা করা হচ্ছে।’

এডি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!