চট্টগ্রাম বিভাগীয় বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলের উদ্বোধন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। রোববার চট্টগ্রামের সাগরিকা মহিলা ক্রীড়া কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক নুরুল আলম নিজামী, চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, রাঙামাটি জেলা প্রশাসক এ এম মামুনুর রশীদ, বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও চট্টগ্রামের জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমেদ, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিডিএফএ কোষাধ্যক্ষ মো. শাহাজাহান উপস্থিত ছিলেন।

প্রথম দিনেই ৪টি খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্যে সকালে বঙ্গমাতা গোল্ডকাপে ২টি খেলা সম্পন্ন হয়। এতে রাঙামাটি জেলা সহজেই ৫-০ গোলে বান্দরবান জেলাকে এবং খাগড়াছড়ি ১-০ গোলে চাঁদপুর জেলাকে হারিয়েছে। এছাড়া বিকেলে বঙ্গবন্ধু ফুটবলে ২টি খেলা অনুষ্ঠিত হয়। এতে বান্দরবান জেলা পিছিয়ে থেকেও ৩-১ গোলে রাঙামাটি জেলাকে ও চাঁদপুর জেলা ২-০ গোলে খাগড়াছড়ি জেলাকে হারিয়েছে। জয় পাওয়া প্রত্যেকটি দলই কোয়ার্টার ফাইানালে খেলার যোগ্যতা অর্জন করেছে। ৪টি খেলার উল্লেখযোগ্য দিক ছিল রাঙ্গামাটির মেয়ে চম্পা মারমার অনবদ্য হ্যাটট্রিক। রাঙামাটির হয়ে উয়েনু মার্মা ২টি এবং খাগড়াছড়ির হয়ে সপ্তবর্না মার্মা গোল করেন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টায় বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে নোয়াখালী জেলা ও লক্ষীপুর জেলা ও ১০টা ৪৫ মিনিটে বি-বাড়িয়া জেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন দল এবং দুপুর ১টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু ফুটবলেও নোয়াখালী জেলা ও লক্ষীপুর জেলা এবং ৩টা ৩০ মিনিটে বি-বাড়িয়া জেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন দল মুখোমুখি হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!