চট্টগ্রাম বন্দরে ভারতীয় তিন জাহাজ

প্রতিদিন রিপোর্ট :

ভারতীয় নৌবাহিনীর ২টি এবং ভারতীয় কোস্টগার্ডের ১টি জাহাজ চট্টগ্রাম বন্দরে অবস্থান করছে। মূলত ৫দিনর শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে ভারতীয় জাহাজ তিনটি। ভারতীয় জাহাজ তিনটি হলো-আইএনএস তীর, আইএনএস সুজাতা ও আইসিজিএস বারুণা।

চট্টগ্রাম বন্দরে ভারতীয় তিন জাহাজ 1

আজ শুক্রবার সকালে জাহাজ তিনটি চট্টগ্রাম ড্রাই ডক জেটিতে এসে পৌছায়। এসময় বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন কামাল নাসের শুভেচ্ছা সফরে আসা জাহাজ তিনটি ও জাহাজে থাকা কর্মকর্তাদের  আনুষ্ঠানিক স্বাগত জানান।

আইএসপিআর সুত্র জানায়, সকাল ১০টায় ভারতীয় জাহাজ ৩টি চট্টগ্রামে নোঙ্গর করলে প্রথা অনুযায়ী বাদ্য বাজিয়ে জাহাজ তিনটিকে স্বাগত জানানো হয়।

বাংলাদেশে অবস্থানকালীন সময়ে জাহাজ তিনটির অধিনায়কগণ কমান্ডার নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম শাহীন ইকবালসহ চট্টগ্রাম নৌ অঞ্চলের সকল নৌ প্রশাসনিক কতৃর্পক্ষের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

তাছাড়া জাহাজ তিনটির কর্মকর্তা এবং নাবিকগণ বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়,সমুদ্র অভিযান পরিদর্শন সহ বাংলাদেশ নেভাল একাডেমি,এসএমডব্লিউ এবং বানৌজা শহীদ মোয়াজ্জেস ঘাঁটি পরিদর্শন করবেন।

এবং শুভেচ্ছা সফর শেষে জাহাজ তিনটি আগামী ১৫ নভেম্বর বাংলাদেশ ত্যাগ করবে। পাশাপাশি তারা বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত আশার আলো স্কুল এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবে।
ভারতীয় জাহাজ সমুহের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুই দেশের নৌবাহিনীর মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপুর্ণ সুসম্পর্ক আরও জোড়দার হবে বলে আশা করা যায়।

রিপোর্ট : মোরশেদ রনি।
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!