রাঙ্গামাটি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউপিতে ভোট আজ

রাঙ্গামাটি প্রতিনিধি ।

বহুল আলোচিত রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা সদরের ১ নম্বর চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদে আজ (শনিবার) অনুষ্ঠিত হচ্ছে ভোট।

রাঙ্গামাটি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউপিতে ভোট আজ 1

৯টি ওয়ার্ডের ৯ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৮টা হতে টানা বিকাল ৪টা পর্যন্ত।

কাপ্তাই উপজেলা প্রশাসন এ খবর নিশ্চিত করে। সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানায় কাপ্তাই উপজেলা প্রশাসন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কাপ্তাই উপজেলার মোট পাঁচ ইউনিয়নের মধ্যে চারটিতে সর্বশেষ ষষ্ঠ ধাপে গত ৪ জুন নির্বাচন অনুষ্ঠিত হয়। সীমানা জটিলতার কারণে চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ছিল। পরে জটিলতা দূর করে ১২ নভেম্বর এই ইউপিতে নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

সূত্র জানায়, চন্দ্রঘোনা ইউনিয়নে মোট ভোটার ৯ হাজার ৫৪০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ২৯৫ এবং মহিলা ভোটার ৪ হাজার ২৪৫। এদিকে ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন চেয়ারম্যান পদে ৪ জন এবং মেম্বার পদে তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৩ জন।

নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ সমর্থিত মুহাম্মদ আনোয়ারুল ইসলাম বেবী (নৌকা), বিএনপি সমর্থিত জাকির হোসেন (ধানের শীষ), ইসলামি আন্দোলন বাংলাদেশ সমর্থিত মুহাম্মদ হারুনুর রশীদ (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীম হাবিব (আনারস)।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তারিকুল আলম বলেন, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষে সব প্রস্তুতি নেয়া হয়েছে। কেউ আইনশৃংখলা পরিপন্থী কাজ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে প্রশাসন।

রিপোর্ট :চৌধুরী হারুনুর রশীদ,রাঙ্গামাটি :

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!