চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে লাইটার জাহাজ ডুবি, ১১ নাবিক উদ্ধার

বৈরী আবহাওয়ার কবলে পড়ে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ‘এমভি দেলোয়ার আল বাহার’ নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। জাহাজটিতে ৮০০ মেট্রিক টন সিমেন্টের কাঁচামাল ছিল। এছাড়া জাহাজের ১১ নাবিককে জীবিত উদ্ধার করা হয়।

বুধবার (১৪ জুন) সন্ধ্যায় তলা ফেটে জাহাজটি ডুবে যায় বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

জানা গেছে, জাহাজটিতে ৮০০ মেট্রিক টন সিমেন্টের কাঁচামাল বা ফ্লাই অ্যাশ ছিল। এটি নোয়াপাড়া থেকে চট্টগ্রামের বাংলাবাজারের দিকে আসছিল। কোস্টগার্ডের উদ্ধারকারী জাহাজ মেটাল শার্ককে ঘটনাস্থলে যায়। ডুবে যাওয়ার আগে আশপাশের লাইটার জাহাজের জেলেরা ১১ জন নাবিককে উদ্ধার করেছে।

বিআইডব্লিওটিএ’র মাস্টার পাইলট সুপারভাইজার আমিনুল হক বলেন, ‘জাহাজটি ডুবে যাওয়ার সময় ওই জাহাজে থাকা নাবিকরা সাগরে ঝাঁপ দেয়। পাশে থাকা একটি নৌকায় অবস্থানরত জেলেরা তাদের উদ্ধার করে।’

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ডুবে যাওয়ার জায়গাটি আমরা বয়া দিয়ে চিহ্নিত করে রেখেছি। বন্দরে জাহাজ চলাচলের কোনো সমস্যা হচ্ছে না।

চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম জানান, বৈরী আবহাওয়ার কবলে পড়ে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এমভি দেলোয়ার আল বাহার নামের একটি লাইটার জাহাজ ডুবে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। লাইটার ডোবার স্থানটি বয়া দিয়ে চিহ্নিত করা হয়েছে।

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!