চট্টগ্রামে বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের শ্রমিক সমাবেশ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ‘বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আমাদের এই দেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। কিন্তু স্বাধীনতাবিরোধী ও তাদের দোসররা চায় না দেশ উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যাক। এজন্য তারা সব সময় ষড়যন্ত্র করে। আর বিএনপি-জামায়াতই হচ্ছে মূল ষড়যন্ত্রকারী। বিদেশি শক্তির ইন্ধনে তারা দেশকে অস্থির করে ফায়দা লুঠতে চায়। কিন্তু তারা কোনভাবে সফল হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। আর এতে মুল নিয়ামক শক্তি হিসেবে কাজ করতে হবে শ্রমিক সমাজকে।’

মে দিবস উপলক্ষে শনিবার (৪ মে) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি এলাকায় এক শ্রমিক সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়। এতে জ্বালানি, রেলওয়ে, ওয়াসা, সিডিএ, সিটি করপোরেশন, বন্দরসহ বিভিন্ন খাতের কয়েক হাজার শ্রমিক অংশ নেন।

বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব মুহাম্মদ এয়াকুবের সভাপতিত্বে ও সমন্বয় পরিষদের সদস্য সচিব মিলন হোসেন মিরনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নোমান আল মাহমুদ, শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি শফর আলী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কালুরঘাট শিল্পাঞ্চল শ্রমিক লীগের সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম দুলাল।

এতে আরও বক্তব্য রাখেন সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক উজ্জ্বল বিশ্বাস, মো. আলমগীর হোসেন, ইস্টার্ণ রিফাইনারি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ এয়াকুব প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন যমুনা অয়েল কোম্পানি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আবুল হোসেন, মেঘনা পেট্রোলিয়াম কোম্পানি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, এসএওসিএল’র সভাপতি মো. হামিদ প্রমুখ।

বাংলাদেশ অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব মুহাম্মদ এয়াকুব বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেই ধারা অব্যাহত রাখতে দেশের সর্বস্তরের শ্রমিকরা তার পাশে থাকবেন। কারণ শ্রমিকদের জীবন মানের উন্নয়নে তার অবদান শ্রমিকরা সবসময় মনে রাখবেন। তবে শ্রমিকদের আরও যেসব নায্য দাবি-দাওয়া রয়েছে, সেগুলো পূরণ করে শ্রমিকদের রুটি-রুজি এবং মান মর্যদা নিশ্চিত করতে হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!