চট্টগ্রাম জেলা প্রশাসনের ৪ জনসহ এসি ল্যান্ড হলেন ৮৩ কর্মকর্তা

চট্টগ্রাম জেলা প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বরত ৪ কর্মকর্তাসহ সহকারী সচিব পদমর্যাদার ৮৩ কর্মকর্তাকে এসি ল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) নিয়োগ দিয়েছে সরকার। একই আদেশে কক্সবাজার ও বান্দরবান জেলা প্রশাসনের দুই কর্মকর্তাও রয়েছেন। পদায়নের জন্য তাদের চাকরি বিভিন্ন বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) ভূমি মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে তাদের ন্যস্ত করা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের চার সহকারী কমিশনার হলেন, মো. মাসুদ রানা, সুরাইয়া ইয়াসমিন, মো. জিল্লুর রহমান ও রেজওয়ানা আফরিন। এছাড়া, কক্সবাজারের মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন ও বান্দরবানের জাকির হোসাইনকেও এসি ল্যান্ড হিসেবে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সহকারী কমিশনার (ভূমি) পদায়নের ক্ষেত্রে ভূমি মন্ত্রণালয়ের ২০১৯ সালের ৬ মার্চের পরিপত্রটি অনুসরণ করতে হবে। ন্যস্ত করা কর্মকর্তাদের নিজ জেলা ও স্পাউচের জেলায় বদলি বা পদায়ন করা যাবে না।

এতে আরও বলা হয়, কর্মকর্তারা দ্রুত পদায়ন করা কর্মস্থলে যোগদান করবেন। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বে যোগদানের তথ্য ভূমি মন্ত্রণালয়কে অবহিত করতে হবে।

এর আগে গত ১০ ও ১২ আগস্ট এসব কর্মকর্তাকে ভূমি মন্ত্রণালয়ে ন্যস্ত করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!