চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ২ ডেঙ্গু রোগীর মৃত্যু, আক্রান্ত ৭৪

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত সাড়ে ছয় মাসে চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত ১৬ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১৬ জুলাই) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়ে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দু’জন হলেন মো. আলমগীর (৩০) ও মো. আব্দুল মান্নান (৪৫)। পটিয়া উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নের রশিদাবাদ গ্রামের আব্দুল মান্নানকে গত শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাতে তিনি মারা যান।

এছাড়া পটিয়া থেকে আলমগীরকে শনিবার নগরীর পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। রোববার তিনি মারা যান।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৪ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজ (বিআইটিআইডি) হাসপাতালে ৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন এবং চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালে ৬ জন চিকিৎসাধীন আছেন। বিভিন্ন বেসরকারি হাসপাতালে আরও ৩৬ জন চিকিৎসাধীন আছেন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু হয়েছে। প্রতিবেদনে দেখা যাচ্ছে, এসব রোগী একেবারে শেষ মূহুর্তে হাসপাতালে ভর্তি হয়েছেন। আমরা বারবার বলছি, ডেঙ্গু রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার সঙ্গে সঙ্গে যেন চিকিৎসকের কাছে যান এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী হাসপাতালে ভর্তি হন।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!