চট্টগ্রামে বন্ধুকে খুন করে বহিষ্কার হলেন জেলা ছাত্রলীগ নেতা

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা ছাত্রলীগকর্মী আশরাফ উদ্দিন চৌধুরী খুনের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ-স্কুলবিষয়ক সম্পাদক নয়ন সরকারকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। অভিযোগ তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে এ বহিষ্কার করা হয়।

রোববার (২৭ মার্চ) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নয়ন সরকারকে স্হায়ী বহিষ্কারের কথা জানানো হয়। গত ২৩ ফেব্রুয়ারি আনিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে বহিষ্কার করা হয়।

নয়ন সরকার আনোয়ারার সিংহরা গ্রামের বাসিন্দা। তিনি আশরাফের বন্ধু ছিলেন। এছাড়া তিনি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের অনুসারী বলে জানা গেছে।

এদিকে পটিয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক নাজমুল সাকের সিদ্দিকীর ওপর আরোপিত অব্যাহতি আদেশ প্রত্যাহার করে স্ব-পদে পূর্নবহাল করা হয়েছে বলেও উল্লেখ করা হয় ওই বিজ্ঞপ্তিতে।

জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে আশরাফ বন্ধুদের নিয়ে মা কমিউনিটি সেন্টার এলাকায় আড্ডা দিচ্ছিল। এ সময় নয়ন সরকার, মহিউদ্দিন মানিক, মোহাম্মদ রাকিব, অংকন ও নিশান বড়ুয়ারা এসে পূর্ব শত্রুতার জের ধরে আশরাফকে মারধর করে। এরপর নয়ন সরকার ছুরি দিয়ে আশরাফের বাম পায়ে আঘাত করে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। আশরাফকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, আজ বিকালে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আমরাও জানতে পারি নয়ন সরকারকে বহিষ্কারের কথা। সহকর্মীকে খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। আমরা জেলা কমিটিও তার বিরুদ্ধে কেন্দ্রে নালিশ করেছিলাম। কেন্দ্র তদন্ত কমিটি গঠন এবং কমিটির সুপারিশে তাকে বহিষ্কার করেছে।

ছাত্রলীগে কোনো ধরনের আধিপত্য বিস্তার এবং খুনাখুনির ঘটনায় জড়িত থাকলে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান জেলা ছাত্রলীগের এই নেতা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!