চট্টগ্রামে ডিজিটাল হচ্ছে টিকার তথ্য সংরক্ষণ, আগামবার্তা পৌঁছে যাবে মোবাইলে

রবি’র সঙ্গে সিটি কর্পোরেশনের চুক্তি

টিকা কার্যক্রম প্রযুক্তিভিত্তিক করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সঙ্গে চুক্তি করেছে বেসরকারি মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান ‘রবি’। এই চুক্তির পর নগরে টিকা সংক্রান্ত সকল তথ্য ডিজিটালি সংরক্ষণ করা হবে, যেখানে আগে হাতে-কলমে লিখে তথ্য সংরক্ষণ করা হতো।

এখন থেকে টিকা নিলে পরবর্তী টিকার ডোজের জন্য সেবাগ্রহীতার কাছে মোবাইলে ম্যাসেজের মাধ্যমে আগামবার্তা যাবে এবং আধুনিকায়নের কারণে সঠিক সময়ে টিকা গ্রহণ নিশ্চিত করা যাবে। ২২৮টি ট্যাব ও ২৪৫টি ডাটা সিমের মাধ্যমে পরিচালিত হবে এই ডিজিটাল টিকার সেবা।

রোববার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অস্থায়ী প্রধান কার্যালয়ে সিটি মেয়র মো. রেজউল করিম চৌধুরীর উপস্থিতিতে সিটি কর্পোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম ও রবি আজিয়াটা লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান অ্যাকজেনটেকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আদিল হোসেন নোবেল চুক্তিতে স্বাক্ষর করেন।

স্বাক্ষরিত এ চুক্তির আওতায় ২৪৫টি ডাটা সিম সরবরাহ করবে রবি, যেগুলো দিয়ে ট্যাবের মাধ্যমে ই-ট্র্যাকার ব্যবহার করে টিকা প্রদানের সমস্ত তথ্য ডিজিটালি সংরক্ষণ ও ব্যবহার করবে সিটি কর্পোরেশন।

ইউনিসেফের সহযোগিতায় ২২৮টি ট্যাবের মাধ্যমে আগের ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে টিকাদানের সব তথ্য ডিজিটালি সংগ্রহ করবে সিটি কর্পোরেশন।

সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দিন চৌধুরী, কাউন্সিলর নিছার উদ্দিন মঞ্জু, শফিকুল ইসলাম, আবুল হাসনাত মো. বেলাল, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, প্রধান হিসাব কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমাম হোসেন রানা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!