দুই মন্ত্রীর পর এবার বিরোধী উপনেতা পেলো চট্টগ্রাম

দ্বাদশ সংসদের বিরোধী দলীয় উপনেতা হয়েছেন চট্টগ্রাম-৫ আসনের হাটহাজারী থেকে নির্বাচিত জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ। বিরোধী দলীয় নেতা হয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের।

রোববার (২৮ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় সৃসদ সচিবালয় মানব সম্পদ শাখা-১ এর জ্যেষ্ঠ সচিব কেএম আব্দুস সালাম সংসদের স্পিকার ড. শিরীন শারমিনের প্রজ্ঞাপনে সই করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় সংসদে সরকারি দলের বিরোধিতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য লইয়া গঠিত ক্ষেত্রমত দল বা অধিসংঘের নেতা গোলাম মোহাম্মদ কাদেরকে (রংপুর-৩) জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ২(১)(ট) বিধি অনুযায়ী বিরোধীদলের নেতা এবং ‘বিরোধীদলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) আইন,২০২১’ অনুযায়ী চট্টগ্রাম-৫ থেকে নির্বাচিত সংসদ সদস্য আনিসুল হক মাহমুদকে বিরোধীদলের উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি প্রদান করিলেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া নির্বাচনে আওয়ামী লীগের ‘আশীর্বাদে’ সাংসদ নির্বাচিত হন আনিসুল ইসলাম। প্রথমে এই আসনে এমএ সালামকে নৌকা প্রতীক দিলেও পরে জাতীয় পার্টিকে উপহারস্বরূপ সালামকে নির্বাচন থেকে সরিয়ে নেয় আওয়ামী লীগ।

এর আগে মন্ত্রিসভায় চট্টগ্রাম থেকে ড. হাছান মাহমুদ ও মহিবুল হাসান চৌধুরী নওফেলকে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব এবং খাগড়াছড়ির কুজেন্দ্রলাল ত্রিপুরাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!