চট্টগ্রামে উত্তর যুবলীগ হাঁটলো দক্ষিণের পথেই, নিখিল-পরশে আস্থা

চট্টগ্রাম উত্তর জেলার ভাগ্যও হল দক্ষিণ জেলার মতোই। নানা জল্পনা-কল্পনা থাকলেও শেষ পর্যন্ত কমিটি ঘোষণা ছাড়াই শেষ হল চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলন। দিনভর সম্মেলনের পর বিকালে কাউন্সিল অধিবেশন বসলেও উত্তরের প্রার্থীরা নেতৃত্ব ঠিক করতে না পারায় কমিটি ঘোষণা ছাড়াই শেষ হলো কাঙ্ক্ষিত সম্মেলন। তবে নেতাকর্মীদের আস্থা ও অনুরোধে ঢাকা থেকেই কমিটি ঘোষণা করবে যুবলীগের কেন্দ্রীয় কমিটি— এমনই জানা গেল সম্মেলন শেষে।

চট্টগ্রামে উত্তর যুবলীগ হাঁটলো দক্ষিণের পথেই, নিখিল-পরশে আস্থা 1

রোববার (২৯ মে) বিকাল চারটায় চট্টগ্রামের হাটহাজারী পার্বতী স্কুলের মাঠে অনুষ্ঠিত সমাবেশের সমাপ্তির পরপরই সন্ধ্যা সাতটার দিকে উত্তর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের নিয়ে বসেন যুবলীগের কেন্দ্রীয় নেতারা।

প্রাথমিক অবস্থায় প্রার্থীদের মধ্য থেকে একজন করে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রস্তাবের কথা জানানো হয়। কিন্তু বেশ কিছুক্ষণ পরও কোনো উত্তর না আসায় যুবলীগের কেন্দ্রীয় কমিটিকেই নাম প্রকাশ করার জন্য অনুরোধ জানান দ্বিতীয় অধিবেশনে উপস্থিত নেতারা। উত্তর জেলার নেতাকর্মীদের অনুরোধ মেনে ঢাকা থেকেই উত্তর জেলার কমিটি প্রকাশ করা হবে বলে জানায় কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দ।

উত্তর জেলা যুবলীগের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদের জন্য ৯ জন প্রার্থী আবেদন করলেও অযোগ্যতার কারণে দুই জনের আবেদন বাতিল করা হয়। আর সাধারণ সম্পাদকের জন্য আবেদন জমা পড়ে ২১ জনের।

জানা যায়, দ্বিতীয় অধিবেশনে উপস্থিত ৭ সভাপতি প্রার্থীকে রাজনৈতিক বিষয়ে নানান ধরনের প্রশ্ন করা হয়। প্রত্যেককে ১০ মিনিট করে সময় দেওয়া হয় উত্তর দেওয়ার জন্য। প্রার্থীদের ২০০১, ২০০৩ ও ২০০৭ সালে নিজেদের অবস্থান কী ছিল— সে সম্পর্কে বলার সুযোগ দেওয়া হয়।

এর আগে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি ঘোষণার মাধ্যমে সম্মেলনের মুলতবি ঘোষণা করেন। দ্বিতীয় পর্বে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সভাপতিত্ব করেন।

সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আদিত্য নন্দী, কার্যনির্বাহী কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিটসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সংসদ সদস্য মাহফুজুর রহমান, দিদারুল আলম ও খাদিজাতুল আনোয়ার এবং উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!