চট্টগ্রামের এই চক্র ছিনতাই করে রিয়াজউদ্দিন বাজার থেকে স্টেশন রোড এলাকায়

দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিনবাজার থেকে স্টেশন রোড এলাকায় ছিনতাই করে আসছিল একটি চক্র। ট্রেন ও বাসযাত্রী থেকে শুরু করে পথচারীদের অস্ত্রের ভয় দেখিয়ে সুযোগ বুঝে মূল্যবান জিনিস ছিনতাই করতো চক্রটি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে নগরীর স্টেশন রোডের শৌচাগার সংলগ্ন জায়গা একত্রিত হয় ছিনতাইচক্রের আট সদস্য।

খবর পেয়ে অভিযান চালিয়ে ছিনতাইচক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ। তবে পালিয়ে যায় বাকি পাঁচজন। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দুটি টিপ ছুরি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- কুমিল্লা জেলার মুরাদনগর থানার ভাঙ্গানগর মুক্তু মিয়ার বাড়ির মৃত আহসান উদ্দিনের ছেলে মো. আনোয়ার হোসেন (৩৪), কোতোয়ালী থানার এনায়েতবাজার কলিম উল্ল্যাহ মাস্টার বাড়ির জহির আহম্মেদ বাবুলের ছেলে বশির আহম্মেদ রনি (৩৫) এবং বরগুনা সদরের পুরাঘাটা আমজাদ সিকদারের বাড়ির মৃত জাহাঙ্গীরের ছেলে মো. আবুল হোসেন সজীব (২৮)।

এদের মধ্যে আনোয়ারের বিরুদ্ধে ডবলমুরিং, হালিশহর, কোতোয়ালী ও চাঁন্দগাও থানায় অস্ত্র, ছিনতাই এবং ডাকাতি প্রস্তুতির ১১টি মামলা রয়েছে।

রনির বিরুদ্ধে কোতোয়ালী থানায় অস্ত্র আইনে ৪টি এবং সজীবের বিরুদ্ধে কোতোয়ালি ও বরগুনার সদর থানায় অস্ত্রসহ দন্ডবিধি আইনে ৩টি মামলা রয়েছে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, ছিনতাইয়ের প্রস্তুতির সময় অস্ত্রসহ তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। মামলা দায়েরের পর বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!