দাঙ্গাবাজদের বিচার চেয়ে চবিতে বিক্ষোভ, তদন্ত কমিটি রিপোর্ট দেবে তিন দিনে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ করেছে বন পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তারা তিন দফা দাবি পেশ করেন। অন্যদিকে এই ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দাঙ্গাবাজদের বিচার চেয়ে চবিতে বিক্ষোভ, তদন্ত কমিটি রিপোর্ট দেবে তিন দিনে 1

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বন পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে পরিস্থিতি শান্ত করে।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া। শিক্ষার্থীদের যে সকল জিনিসের ক্ষয়ক্ষতি হয়েছে সেগুলোর ক্ষতিপূরণ দেওয়া এবং ছাত্রী হলের সামনে সিসিটিভি ক্যামেরা লাগানোসহ সার্বিক নিরাপত্তা জোরদার করা।

পাঁচ সদস্যের তদন্ত কমিটি

এদিকে ঘটনা তদন্তে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক আবুল মনছুরকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর এ এস এম জিয়াউল ইসলামকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া বলেন, গতকাল রাতের সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীরা বিচারের দাবি জানিয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। এ ঘটনা তদন্তে আমরা একটি কমিটি গঠন করেছি। তদন্ত প্রতিবেদন হাতে পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে বুধবার রাতে মাস্টারদা সূর্যসেন হলে সংঘর্ষে জড়িয়ে পরে শাখা ছাত্রলীগের সিক্সটি নাইন ও এপিটাফ গ্রুপ। এসময় বন ও পরিবেশবিদ্যা ইনিস্টিউটের প্রশাসনিক ভবন ও মাস্টারদা সূর্যসেন হলে ব্যাপক ভাঙচুর চালানো হয়। পাশাপাশি একটি মোটরবাইক ও সাইকেল ভেঙে ফেলা হয়। এছাড়া কয়েকটি কক্ষে লুটপাটেরও অভিযোগ উঠে। অন্যদিকে সংঘর্ষে দুই ক্যান্টিন বয়সহ অন্তত ২০ জন আহত হন।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!