চট্টগ্রামের এইচএসসি পরীক্ষার্থীদের বিনামূল্যে আনা-নেওয়া করছেন ছাত্রলীগ নেতা

চট্টগ্রাম নগরীতে এইচএসসি পরীক্ষার্থীদের দুর্ভোগ ছাড়াই নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে মোটরসাইকেলে বিনামূল্যে যাতায়াত সুবিধা দিচ্ছে পাঁচলাইশ থানা ছাত্রলীগের এক নেতা।

পাঁচলাইশ থানা ছাত্রলীগের সংগঠক আকিল ইবনে হাবীবের উদ্যোগে ‘মায়া ছড়াই’ স্লোগানে এই কর্মসূচি বাস্তবায়ন করছে ছাত্রলীগকর্মীরা।

জানা গেছে, মঙ্গলবার (২৯ আগস্ট) পাঁচলাইশ থানা এলাকার পরীক্ষার্থীদের নগরীর বিভিন্ন স্থানে পরীক্ষা কেন্দ্রগুলোতে পৌঁছে দেওয়ার মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। কর্মসূচির প্রথম দিন পাঁচটি মোটরসাইকেল পরীক্ষার্থীদের বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দিতে ছুটে যায়।

তবে আগামী পরীক্ষাগুলোতে আরও অধিক সংখ্যক মোটরসাইকেল পরীক্ষার্থীদের সেবায় নগরীর বিভিন্ন রাস্তায় ছুটবে বলে জানান আকিল ইবনে হাবীব।

এই বিষয়ে পাঁচলাইশ থানা ছাত্রলীগের সংগঠক আকিল ইবনে হাবীব বলেন, ‘নগরীর এইচএসসি পরীক্ষার্থীদের নিরাপদে ও নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে ‘মায়া ছড়াই’ স্লোগানে এই কর্মসূচি হাতে নিয়েছি। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মনে-প্রাণে ধারণ করি। তার সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেয়েছিলেন ছাত্রলীগকর্মীরা যেন সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে তাদের প্রয়োজনে কাজ করে যায়। এটা ছাত্রলীগের প্রতি তাঁর আকাঙ্ক্ষা। তাই এই দৃষ্টিকোণ থেকে আমাদের এই কর্মসূচি।’

তিনি বলেন, ‘নগরীর পরীক্ষার্থীরা কেন্দ্রে পৌঁছাতে যেন কোনো ধরনের দুর্ভোগে না পড়ে় এবং নির্ধারিত সময়ের মধ্যেই যেন কেন্দ্রে পৌঁছতে পারে, এই লক্ষ্যে আমরা ছাত্রলীগের সহযোদ্ধাদের নিয়ে মোটরসাইকেলের মাধ্যমে বিনামূল্যে পরীক্ষার্থীদের জন্য এই যাতায়াত কার্যক্রম পরিচালনা করছি। আমরা চাই, আমাদের পরীক্ষার্থী বন্ধুরা যেন মেধা মনন ও সৃষ্টিশীলতার মাধ্যমে দেশকে আরও সমৃদ্ধশালী করতে পারে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

পরবর্তী পরীক্ষাগুলোতে আরও বেশি মোটরসাইকেল নিয়ে পরীক্ষার্থীদের জন্য বিনামূল্যে কেন্দ্রে যাতায়াত সুবিধা নিশ্চিত করবেন বলে জানান তিনি।

জেএন/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!