চট্টগ্রামের অনেক ভাল মানুষ কিছু কিছু খারাপ আচরণের জন্য রাজনীতি থেকে দূরে:ওবায়দুল কাদের

চট্টগ্রামের অনেক ভাল মানুষ কিছু কিছু খারাপ আচরণের জন্য রাজনীতি থেকে দূরে:ওবায়দুল কাদের 1এহসান আল-কুতুবী : বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রামে অনেক ভাল মানুষ আছে, রাজনীতি থেকে দূরে কিছু কিছু আচরণের জন্য, খারাপ আচরণের জন্য।
তিনি বলেন, ‘এখন কেউ কাউকে সম্মান করে না। সিনিয়রকে জুনিয়র মানে না। মুরব্বীদের পরোয়া করে না। অসুস্থ লোকের দিকে ফিরেও তাকায় না। আওয়ামী লীগের কালচার এমন কোনদিন ছিল না। ’

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) প্রয়াত আওয়ামী লীগ নেতা সেকান্দর হায়াত খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর মোহরায় মির্জা আহমেদ ইস্পাহানী উচ্চ বিদ্যালয় মাঠে এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

ওবায়দুল কাদের বলেন, ‘অমুক ভাইয়ের পক্ষ থেকে লাল গোলাপ, তমুক ভাইয়ের পক্ষ থেকে লাল গোলাপ। আরে আমি ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক আর মন্ত্রী না থাকলে আমার নামে স্লোগান কেউ দেবে না। কেউ কারও নয়। এখানে সব কর্মী বঙ্গবন্ধুর আর শেখ হাসিনার। আর কোন ব্যক্তির নয়।
নেতাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, দল ভারী করার জন্য খারাপ লোকদের আশ্রয় দেবেন না। এটা আত্মঘাতী। দল ভারী করার জন্য আত্মঘাতী সিদ্ধান্ত নেবেন না। দল করলে দলের নিয়মশৃঙ্খলা মেনে চলতে হবে। নিয়মশৃঙ্খলা যিনি মানবেন না তিনি যত বড় প্রভাবশালী হোন, আওয়ামী লীগ করার অধিকার তার নেই।

‘সবাইকে বলব, অনেক হয়েছে, আর ঘরের মধ্যে ঘর তুলবেন না। আচরণ শুদ্ধ করলে আওয়ামী লীগের বিজয়ের পথ কেউ রুদ্ধ করতে পারবে না। ’

নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন’র সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় এ সময় বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!