চকরিয়ায় ১৬ দিনে ৩৫ জনের নমুনা, সবাই নেগেটিভ

কক্সবাজারের চকরিয়ায় ১৬ দিনে ৩৫ জনের করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে এখনো পর্যন্ত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) কারো শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহবাজ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আমির হামজা বলেন, চলতি মাসের ৫ তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত (১৬ দিন) চকরিয়ায় ৩৫ জনের শরীর থেকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে সবার ফল নেগেটিভ এসেছে।

তিনি আরও বলেন, চকরিয়া একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, স্বাস্থ্য সহকারী ও পরিদর্শকসহ ১৩০ জন কর্মকর্তা-কর্মচারি কাজ করে যাচ্ছেন। কোন জায়গা থেকে খবর আসলে পুলিশের সহায়তায় ডাক্তাররা ওইসব এলাকায় যাচ্ছেন। এছাড়াও হাসপাতালে আসা কোনো রোগীর করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে তারও নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরে ওইসব নমুনা কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হচ্ছে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহবাজ বলেন, জেলায় তিনটি হাসপাতালকে আইসোলেশন সেন্টার করা হয়েছে। তন্মধ্যে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যার বেড আইসোলেশনের জন্য প্রস্তত রাখা হয়েছে। অযথা কাউকে বাইরে ঘুরাঘুরি না করতে অনুরোধ করছি। করোনা সংক্রমণ রোধে আমরা চেষ্টা করে যাচ্ছি।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!