চকরিয়ায় দূর্ণীতি বিরোধী দিবস পালিত

চকরিয়ায় দূর্ণীতি বিরোধী দিবস পালিত 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: দূর্ণীতি কি? কিভাবে দূর্ণীতি সৃষ্টি হয় ? দূর্ণীতির কারণে সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের কোন ধরনের সমস্যার সৃষ্টি হয়, তা বিভিন্ন শ্রেনী-পেশার পাশাপাশি কেটে খাওয়া মানুষেরও জানতে ও সচেতন হতে হবে। নচেৎ দূর্ণীতি প্রতিরোধ করা সম্ভব নয়। দূর্ণীতি মুক্ত হলেই ধনী-গরীভের বৈষম্য কমে আসবে এবং উন্নয়নের শিখরে পৌঁছবে দেশ। গতকাল শনিবার সকালে কক্সবাজারের চকরিয়ায় আয়োজিত ‘আন্তর্জাতিক দূর্ণীতি বিরোধী দিবস’ এর আলোচনায় বক্তরা এসব কথা বলেন।
‘ আসুন, দূর্ণীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই’ প্রতিপাদ্যকে সামনে রেখে চকরিয়ায় র‌্যালী, মানববন্ধন ও আলোচনা অনুষ্টান আয়োজন করে চকরিয়া উপজেলা প্রশাসন। কর্মসুচি পালনে সহযোগীতা করেন দূর্ণীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি।
শনিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন চত্তর থেকে এক র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মাঠে মানববন্ধন ও আলোচনা অনুষ্টান হয়। সকালে র‌্যালীর উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
দূর্ণীতি প্রতিরোধ কমিটি চকরিয়া শাখার সভাপতি মোহাম্মদ নোমানের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনায় দূর্ণীতি নিয়ে বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, সনাক সভাপতি অধ্যাপক এ.কে এম সাহাবউদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন-চকরিয়া সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত, টিআইবি’র এরিয়া ম্যানেজার জাহাঙ্গীর আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমানসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!