চকরিয়ায় হাইওয়ে পুলিশের এটিএসআই’র হামলার শিকার রোগিবাহী টমটম

চকরিয়ায় হাইওয়ে পুলিশের এটিএসআই’র হামলার শিকার রোগিবাহী টমটম 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: মহাসড়কে রোগি নিয়ে টমটম চালানোর সময় গাড়িটি ভাংচুর ও চালক মো.মহিউদ্দিন (২৫) কে পিটিয়ে আহত করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশের এটিএসআই মাঈনউদ্দিন। এসময় এটিএসআই গাড়ির গ্লাসে লাটি দিয়ে আঘাত করলে গ্লাস ভেঙ্গে চোখেও আঘাত লাগে চালকের। এঘটনায় জনতা ক্ষুব্ধ হয়ে মহাসড়কে মানব ব্যাড়িকেড সৃষ্টি করলে একঘন্টা যান চলাচল বন্ধ থাকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে।
শনিবার সকাল ১০টার দিকে ঘটনাটি ঘটেছে কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বাজার এলাকায়। পরে পুলিশের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে দায়ি ব্যক্তির বিচার ও চিকিৎসা খরচ দেয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল ১০ টার দিকে ডুলাহাজারাস্থ বালুচর থেকে রোগি নিয়ে একটি টমটম প্রাইভেট চিকিৎসকের কাছে যায়। রোগিকে ডাক্তারের চেম্বারে পৌঁছে দিয়ে ফেরার পথে মালুমঘাট হাইওয়ে পুলিশ গাড়িটি থামতে বাধ্য করেন। এসময় হাইওয়ে পুলিশের এটিএসআই মাঈনউদ্দিন টমটমের গ্লাস ভেঙ্গে দিলে ভাঙ্গা গ্লাসের আঘাতে চালকের চোখে ও পিটুনিতে শরীরে জখম হয়। গাড়ি ভাংচুর ও চালককে পিটিয়েও ক্ষান্ত হননি এটিএসআই। তিনি গাড়িটিও সড়কের উপর উল্টে দেন। খবর পেয়ে বাজারসহ আশপাশের জনতা ঘটনাস্থলে পৌছে ক্ষুদ্ধ হয়ে উঠেন। পরে কয়েকশত জনতা মহাসড়কের ডুলাহাজারা বাজারে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে। এতে দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। বন্ধ হয়ে যায় যানচলাচল।
ঘটনা শুনে চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো.মতিউল ইসলাম ও চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান ও এসআই আবদুল খালেকসহ একদল পুলিশ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আমিন বলেন, খবর পাওয়ার সাথে সাথে পুলিশ কর্মকর্তাসহ আমি ওই স্থানে গিয়ে জনতাকে সুষ্ট সমাধানের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। আহত টমটম চালক মহিউদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এব্যাপারে জানতে চাইলে মালুমঘাট হাইওয়ে পুলিশের ইনচার্জ এস আই রুহুল আমিন বলেন, ঘটনা যতটুকু বলা হচ্ছে ততটুকু নয়। এটি একটি অনাকাংখিত ঘটনা। পালাতে গিয়েই গাড়ি উল্টে চালক আহত হয়। তবুও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনার বিষয়টি হাইওয়ে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারই প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!