খুলশীতে ভোটকেন্দ্রে স্বতন্ত্র-নৌকার সমর্থকদের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

পিস্তল হাতে যুবক কাউন্সিলর ওয়াসিমের অনুসারী

চট্টগ্রামে খুলশীতে স্বতন্ত্র ও নৌকার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও এক নারী। তাদের চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে খুলশীর পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ভোটকেন্দ্রের বাইরে স্বতন্ত্র প্রার্থী মঞ্জুর আলমের সমর্থকদের সঙ্গে নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়।

গুলিবিদ্ধরা হলেন শান্ত (২৫) ও জামাল (৩০)। এছাড়া আহত অপর নারীর নাম মনোয়ারা বেগম (৩৫)। চট্টগ্রাম মেডিকেলের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন ওই নারী।

তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, গুলিবর্ষণকারী যুবকের নাম শামিম আজাদ ওরফে ব্লেইড শামিম। তিনি কাউন্সিলর ওয়াসিমের অনুসারী বলে জানা গেছে। এবারের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম মঞ্জুর পক্ষে কাজ করছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ বলেন, আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে গোলাগুলির ঘটনার পর ভোটকেন্দ্রের বাইরে পুলিশ বিজিবি ও র্যা বের সরব উপস্থিতি দেখা গেছে। তবে এখনও পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সরেজমিন পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ঘুরে দেখা গেছে, সকাল ১১টার দিকে ভোটকেন্দ্রে ভোটার আসছে। তবে এলাকাবাসী জানিয়েছে, গোলাগুলি ও সংঘর্ষের পর কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

খুলছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কেন্দ্রের বাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহিউদ্দিন ও মনজুরের সমর্থকদের মধ্য গোলাগুলিতে একজন আহত হয়েছেন। আমাদের পুলিশ সদস্য মোতায়েন করা আছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি রোধ করতেই এই ধরনের কর্মকাণ্ড হতে পারে।’

এ প্রসঙ্গে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী-ডবলমুরিং) সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোস্তফা কামাল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কেন্দ্রের বাইরে শুনেছি একটা ককটেল বিস্ফোরণ হয়েছে। তবে কেন্দ্রের ভেতরে সমস্যা নেই।’

পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজের প্রিসাইডিং কর্মকর্তা মো. মিজান উদ্দীন খান বলেন, ‘কেন্দ্রে কোনো সমস্যা হয়নি, সমস্যা হয়েছে কেন্দ্রের বাইরে। এখনও পর্যন্ত ভোট কাস্ট হয়েছে ৩০৬টি। এই কলেজে চারটি কেন্দ্রে মোট ভোটার ১১ হাজার ১৫৩ জন।’

এআইটি/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!