চট্টগ্রামের বিমানবন্দর কেন্দ্রে নৌকায় ভোট দিতে বাধ্য করা হচ্ছে ভোটারদের

দশ থেকে পনের জনের একদল যুবক। পোলিং এজেন্ট হিসেবে তাদের কোনো পরিচয় নেই। চারজন করে কয়েকটি দলে বিভক্ত হয়ে ভোট কেন্দ্রের লাইনে থাকা ভোটারদের বাধ্য করছে নৌকায় ভোট প্রদান করতে।

বিষয়টি তাৎক্ষনিক আইনশৃঙ্খলা বাহিনী ও দায়িত্বরত প্রিসাইডিং অফিসারকে জানানোর পরপরই তাদের সরিয়ে দেওয়া হয়। বেলা ১১টা পর্যন্ত ওই যুবকের দল কেন্দ্র অবস্থান করছে বলে দেখা গেছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের বিমানবন্দর উচ্চ বিদ্যালয় কেন্দ্র এসব চিত্র দেখা গেছে।

এই বিষয়ে জানতে চাইলে প্রিসাইডিং অফিসার সাধন চাকমা বলেন, ‌‘ভোটারদের সারিতে অবৈধ লোকজন দেখা যাওয়া মাত্র সরিয়ে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নির্দেশ দেওয়া হয়েছে। পরে তাদের সরিয়ে দেওয়া হয়।’

বিমানবন্দর উচ্চ বিদ্যায়ল (লালদিয়ার) কেন্দ্রটি সাবেক ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর প্রকাশ মধু আলমগীরের নির্বাচনীয় এলাকায়। সেখানে তার লোকজন কেন্দ্র গিয়ে নিয়ম বর্হিভূতভাবে ভোটারদের লাইনের পাশে গিয়ে নৌকার প্রার্থী এমএ লতিফের পক্ষের ভোট প্রদান করতে হুমকি দিচ্ছেন।

জানা যায়, কেন্দ্রটি বিমানবন্দর উচ্চ বিদ্যায়ল (লালদিয়ার) কেন্দ্র মোট ভোটর সংখ্যা ৩৮৩৪ জন। তার মধ্যে পুরুষ ১৯৯৩ জন এবং মহিলা ১৮৪১ ভোটার। সেখানে ৮টি বুথে ৩৭৩টি সকাল দশটা পর্যন্ত ভোট সংগ্রহ করা হয়েছে।

এই কেন্দ্রের পাশেই বিমানবন্দর সরকারি প্রাথমিক বিদ্যায়লে (চরবস্তি) ভোট গ্রহণ চলছে। সেখানে মোট ভোটার সংখ্যা ৩১৮০। পুরুষ ভোটার ১৬০৪ জন এবং মহিলা ভোটার ১৫৮৫ জন। সকাল দশটা পর্যন্ত ছয়টি বুথে ভোট সংগ্রহ করা হয়েছে ২৮০ টি ।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিমানবন্দর সরকারি প্রাথমিক বিদ্যায়লে (চরবস্তি) ভোট কেন্দ্র পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এমএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!