ওসি প্রদীপের প্রিজনভ্যানে মিষ্টি ছুঁড়ে প্রতিবাদ তরুণের

কক্সবাজারে মেজর সিনহা হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী ওসি প্রদীপ ও লেয়াকতের প্রিজনভ্যানে মিষ্টি ছুঁড়ে ক্ষোভ মিটিয়েছেন আব্দুল বারেক টিপু (৩২) নামে এক যুবক।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেল ৫টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত চত্বরে এ ঘটনা ঘটে। তবে প্রত্যক্ষদর্শীরা ছোঁড়া বস্তুটিকে মিষ্টি বললেও পুলিশের দাবী এটি ঢিল ছিলো।

এই ঘটনার পর পরই টিপুকে আটক করে পুলিশ। অবশ্য আটকের ঘণ্টা দুয়েক পর তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

আব্দুল বারেক টিপু কক্সবাজার জেলার চকরিয়া থানার ডুলাহাজারা এলাকার আবু তাহেরের ছেলে।

ঘটনার সময় উপস্থিত একাধিক প্রত্যক্ষদর্শী জানান, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার ওসি প্রদীপ কুমার দাশ ও লিয়াকতের মৃত্যুদণ্ডের খবরে আদালত চত্বরে মিষ্টি বিতরণ করা হয়।

এ সময় ওসি প্রদীপ কুমার দাশসহ আসামিদের প্রিজন ভ্যানে করে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়ার সময় প্রিজন ভ্যানের দিকে টিপু মিষ্টি ছুঁড়ে মারে।

ওই প্রিজন ভ্যানে ছিলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত হওয়া উপ-পরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত, সাগর দেব, রুবেল শর্মা, টেকনাফ থানায় পুলিশের করা মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও আয়াজ উদ্দিন। তখন পুলিশ টিপুকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনার বিষয়ে কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামিদের আদালত থেকে কারাগারে পাঠানোর সময় প্রিজন ভ্যানে ঢিল মারার কারণে আব্দুল বারেক টিপু নামে এক যুবককে আটক করা হয়েছিল। সোমবার রাতে মুচলেকা নিয়ে তাকে অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!