এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ ২৬ নভেম্বর

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফল প্রকাশ হবে আগামী রোববার (২৬ নভেম্বর)।

বুধবার (২২ নভেম্বর) সকালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এএমএম মুজিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার বেলা ১১টায় সারাদেশে একযোগে এইচএসএসি পরীক্ষার ফল প্রকাশিত হবে। অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov. bd) থেকে প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে তাদের ফল সংগ্রহ করতে পারবে।

এছাড়াও অংশগ্রহণকারী প্রতিষ্ঠান প্রধানরা সোমবার বেলা ১১টা থেকে প্রতিষ্ঠানের EIIN ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএস এর মাধ্যমে ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবে।

গত ১৭ আগস্ট থেকে চট্টগ্রামসহ সারাদেশের মোট নয়টি শিক্ষাবোর্ডে একযোগে ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও প্রাকৃতিক দূর্যোগের কারণে চট্টগ্রাম বোর্ডের প্রথম চারটি পরীক্ষা স্থগিত করা হয় ফলে পরীক্ষা শুরুর তারিখ দশদিন পিছিয়ে যায়। অন্যান্য সব বোর্ডে ২৫ সেপ্টেম্বর এইচএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়ে গেলেও চট্টগ্রাম বোর্ডে শেষ হয় ৫ অক্টোবর।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!