আসলাম চৌধুরীর রিমান্ড শুনানি মঙ্গলবার ও ৬ জুন

 

হাইকোর্টে রিট থাকায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ড শুনানি আজ সোমবার হয়নি। তিনটি মামলার মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলার রিমান্ড শুনানি আগামীকাল মঙ্গলবার এবং বাকি নাশকতার দুই মামলার রিমাণ্ড শুনানি আগামী ৬ জুন ধার্য করেছেন ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মারুফ হোসেন।
aslam
সোমবার রাষ্ট্রদ্রোহ ও নাশকতার তিন মামলায় আসলামের ৩০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
বেলা সাড়ে ১১টায় শুনানি হয়। শুনানিতে অংশ নিয়ে আসামিপক্ষ জানায়, আসলাম চৌধুরীর রিমান্ডের বিষয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রিমান্ড শুনানি হতে পারে না। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে রিমান্ড শুনানি না করে পরবর্তী দিন ধার্য করেন।

সকাল ১০টার দিকে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে তোলা হয়। একটি রাষ্ট্রদ্রোহ ও দুইটি নাশকতাসহ তিন মামলায় ৩০ দিনের রিমান্ড আবেদন করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

 

এর আগে গত ১৫ মে বিএনপির এই যুগ্ম মহাসচিবকে ৫৪ ধারায় গ্রেপ্তারের পরদিন আদালতের অনুমতি নিয়ে সাত দিনের জন্য হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ওই রিমান্ডের মেয়াদ শেষে ২৪ মে তাকে ঢাকার আদালতে হাজির করে নাশকতার দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুনরায় হেফাজতে নেওয়ার আবেদন করা হয়। সেদিন লালবাগ ও মতিঝিল থানায় দায়ের করা দুটি মামলায় আসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে হেফাজতে চাওয়া হয়।

 

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!