আনোয়ারায় কেউ গৃহহীন থাকবে না: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, ‘বিগত জাতীয় নির্বাচনে বর্তমান সরকারের প্রতিশ্রুতি ছিলো গ্রাম হবে শহর। তা আজ বাস্তবে পরিণত হয়েছে। শেখ হাসিনা সরকার সারাদেশে গৃহহীনদের জন্য নেওয়া নানা প্রকল্পের কাজ আজ সারাদেশে বাস্তবায়ন হচ্ছে। আনোয়ারায় আর কেউ গৃহহীণ থাকবে না।’

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা প্রশাসন আয়োজিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন, জমি আছে ঘর নেই প্রকল্পের আওতায় নির্মিত গৃহ ও দুর্যোগসহনীয় বাসগৃহ প্রকল্পের মালিকদের চাবি হস্থান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভূমিমন্ত্রী।

তিনি আরও বলেন,‘ মিরসরাই থেকে আনোয়ারা হয়ে কক্সবাজার পর্যন্ত সিক্স লাইন মেরিনড্রাইভ সড়কের উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হলে দ্রুত সময়ে পর্যটন নগরী কক্সবাজারের যাতায়ত সহজ হবে। তারই ধারাবাহিকতায় আনোয়ারায় অনেক উন্নয়ন কাজ ইতোমধ্যে হয়েছে। চলমান রয়েছে অনেক বড় বড় মেগাপ্রকল্প। যেগুলো বাস্তবায়িত হলে চেনা যাবে না আনোয়ারাকে। শুধু তাই নয়, এ মুজিববর্ষে সারাদেশে আধুনিক মডেলের গুচ্ছগ্রাম প্রকল্পের কাজ শুরু করবে এ সরকার। বর্তমান ডিজিটাল সময়ে সবার হাতে-হাতে মোবাইল ফোন রয়েছে। সবাইকে অনুরোধ, তুলে রাখবেন শেখ হাসিনা সরকারের উন্নয়নের ছবি। বিএনপি জামায়াত ক্ষমতায় থাকাকালে জনগণের ভাগ্য পরিবর্তন না করে, করেছে নিজেদের ভাগ্য পরিবর্তন। উপজেলা পর্যায়ে ভূমি অফিসে সেবা নিতে আসা কোনো মানুষ যেন হয়রানির শিকার না হয়। এরকম কোন খবর যদি আসে তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না। আমি নিজে দুর্নীতি করি না। কাউকে করতেও দেবো না।’

এ সময়ে ভূমিমন্ত্রী গৃহহীণ ভূমি মালিকদের ১ লক্ষ টাকা ব্যয়ে ৭৪টি ঘর ও ২ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে ৬টি দুর্যোগসহনীয় বাসগৃহ নির্মাণ ও ১১ কোটি ২৭ লক্ষ ১৭ হাজার ৮৭৯ দশমিক চার- তিন সাত টাকা ব্যয়ে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রকল্পের কাজের উদ্বোধন করেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর, সাব-রেজিস্ট্রার সালাহ উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম প্রমুখ। এছাড়া আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!