৪৩তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা চট্টগ্রামে শুরু বৃহস্পতিবার

দেশসেরা ৫০০ অ্যাথলেটের মিলনমেলা

0

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায়, চট্টগ্রাম সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ৪৩তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা আগামী ১৬ জানুয়ারি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৪ বছর পর ঢাকার বাইরে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা।

বৃহস্পতিবার বিকেল তিনটায় তিনদিনব্যাপী এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

প্রতিযোগিতাকে সামনে রেখে আয়োজক কমিটির পক্ষ থেকে মঙ্গলবার সিজেকেএস কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুর রকিব (মন্টু)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও প্রতিযোগিতার মিডিয়া উপ-কমিটির আহ্বায়ক আলী আব্বাস।

এ সময় উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান প্রতিনিধি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী সামসুদ্দোহা, সিজেকেএস অ্যাথলেটিকস কমিটির চেয়ারম্যান এবং প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির কো-চেয়ারম্যান মোজাম্মেল হক, সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের যুগ্ম সম্পাদক ফরিদ খান চৌধুরী, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য আবদুল হান্নান আকবরসহ ফেডারেশন ও সিজেকেএস অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আয়োজকরা জানান, প্রতিযোগিতাকে সামনে রেখে বুধবার (১৫ জানুয়ারি) বিকাল ৩ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি, বিকাল ৫ টায় এম এ আজিজ স্টেডিয়ামে ম্যানেজার্স মিটিং এবং নগরীর একটি রেস্টুরেন্টে সন্ধ্যা ৬ টায় জাজেস রিফ্রেশার্স কোর্স অনুষ্ঠিত হবে।

দেশের সর্ববৃহৎ এ ক্রীড়ানুষ্ঠানে ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি ও অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবে। পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন