s alam cement
আক্রান্ত
৭৪৫৬২
সুস্থ
৫৩৬৬২
মৃত্যু
৮৭৪

৩ ঘন্টার অভিযানে ধরা চট্টগ্রামের ৬ রেস্টুরেন্ট

0

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানায় চট্টগ্রাম নগরীর ছয়টি রেস্টুরেন্টকে জরিমানা ছাড়াও সতর্ক করে দেওয়া হয়েছে। বুধবার (২৩ জুন) সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এই অভিযানের অংশ হিসেবে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানায় কাজির দেউরি ও ২ নম্বর গেইট এলাকায় অভিযান চালিয়ে দুই নম্বর গেইটে সুলতান ডাইনকে ২ হাজার টাকা, বারকোড রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, লাইকি রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, রয়েল হাটকে ১ হাজার টাকা, দারুল কাবাবকে ৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

উমর ফারুক বলেন, ‘আজকের মোবাইল কোর্টে সরেজমিনে দেখা যায় নিষেধাজ্ঞা থাকলেও অনেক রেস্টুরেন্ট রাত আটটার পর খোলা ছিল এবং অর্ধেক আসন ব্যবহার করার কথা থাকলেও অনেক রেস্টুরেন্টে পরিপূর্ণভাবে তারা সেবাপ্রার্থী বসিয়ে খাবার পরিবেশন করছে। এসব কারণে তাদের অর্থদণ্ড করা হয়। পাশাপাশি আগামীকাল থেকে ৮টার পর রেস্টুরেন্ট খোলা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী লালখান বাজার এলাকার একটি রেস্টুরেন্টকে ১ হাজার টাকার অর্থদণ্ড দেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক আগ্রাবাদ এলাকায়, মাসুমা জান্নাত জিইসি মোড়ে, মামনুন আহমেদ অনিক ২ নং গেট ও মুরাদপুরে এবং ইনামুল হক খুলশী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মঙ্গলবার (২২ জুন) চট্টগ্রামে করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা করোনা প্রতিরোধ কমিটির ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় নগরীর সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm