শাহিন শাহ আফ্রিদির বাউন্সারে মাথায় আঘাত, মাঠের বাইরে রাব্বি

0

চট্টগ্রাম টেস্টে অভিষেক হওয়া ইয়াসির আলী রাব্বি নিজেকে কিছুটা দুর্ভাগা ভাবতে পারেন। বাংলাদেশও ভাবতে পারে নিজেদের। আগের দিন ব্যাট করতে নামা এই ব্যাটার খেলছিলেন নিখুঁত এক ইনিংস। এমনিতেই দিনের প্রথম ওভারে বোকামি করে বোল্ড হয়ে গেলেন মুশফিকুর রহিম। এরপর লিটন দাসকে নিয়ে ভালোই একটি জুটি গড়ার চেষ্টা করছিলেন অভিষিক্ত ব্যাটার ইয়াসির আলী রাব্বি। কিন্তু শাহিন শাহ আফ্রিদির একটি বাউন্সার বল রাব্বির হেলমেটে আঘাত হানে। যার ফলে মাঠই ছেড়ে যেতে বাধ্য হলেন তিনি।

ম্যাচের ৩০তম ওভারের পঞ্চম বলটি শট লেন্থে করেছিলেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। প্রচণ্ড গতির বলটিকে ডাক করে মাথার ওপর দিয়ে চলে যেতে দিয়েছিলেন ইয়াসির আলী রাব্বি। কিন্তু বল এতটা উপরে উঠলো না। ফলে সেটি গিয়ে আঘাত হানে রাব্বির হেলমেটে, চোখের কোনের কাছে।

সঙ্গে সঙ্গে দলীয় চিকিৎসক এসে রাব্বিকে শশ্রুষা দেয়ার চেষ্টা করেন। এরপর শাহিনের ওভারের শেষ বলটিও মোকাবেলা করেন রাব্বি। পরের ওভারটি করতে আসেন স্পিনার নৌমান আলি।

তার পুরো ওভারটাও খেলেন ইয়াসির আলি। কিন্তু মাথার যন্ত্রণায় আর টিকতে না পেরে শেষ পর্যন্ত মাঠের বাইরেই চলে যেতে বাধ্য হন তিনি। রিটায়ার্ড হার্ট হয়ে গেলেন তিনি ৩৬ রানে। যদিও শেষের দিকে মাঠে নামার সুযোগ রয়েছে তার। কিন্তু আঘাতটা কেমন, আদৌ মাঠে নামতে পারবেন কি না, নাকি কনকাশন করতে হয় – সেটা এখন দেখার বিষয়।

রাব্বির পরিবর্তে মাঠে নামলেন মেহেদী হাসান মিরাজ। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৩৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০১। ২৬ রান নিয়ে ব্যাট করছেন লিটন দাস এবং মিরাজ ব্যাট করছিলেন ৩ রান নিয়ে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm