মিনি রঞ্জি ট্রফিতে অংশ নিতে বিসিবি একাদশ ভারত যাচ্ছে

0

মিনি রঞ্জি ট্রফিতে অংশ নিতে ভারত যাচ্ছে বিসিবি একাদশ। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে পুরনো টুর্নামেন্টের মধ্যে একটি হলো রঞ্জি ট্রফি। ভারতের প্রথম শ্রেণি ক্রিকেটের সর্বোচ্চ আসর এটি। যেখানে বিভিন্ন রাজ্যে ভাগ হয়ে খেলে থাকেন ক্রিকেটাররা। এবার সেই টুর্নামেন্টের আদলে ছোট করে একটি টুর্নামেন্ট আয়োজন করছে ভারতের কর্ণাটক রাজ্য ক্রিকেট। তাই এই টুর্নামেন্টকে ‘মিনি রঞ্জি ট্রফি’ বলা হয়।

তবে টুর্নামেন্টটির আসল নাম হচ্ছে ‘ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া মেমোরিয়াল ট্রফি’। এই টুর্নামেন্টে খেলতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের একটি দলকে। সে আমন্ত্রণে সাড়া দিয়ে ভারত যাচ্ছে বিসিবি একাদশ।

আগামী ১০ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্টটি এবং শেষ হবে ৬ আগস্ট। ১৬ টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে এই আসরে। এর মধ্যে গ্রুপ ‘বি’তে খেলবে বিসিবি একাদশ।

এই গ্রুপে বিসিবি একাদশের সঙ্গে বাকি তিনটি দল হল বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন, কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ ও ডক্টর ডি.ওয়াই. পাতিল ক্রিকেট অ্যাকাডেমি।

এই টুর্নামেন্টটির জন্য ইতিমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে সুযোগ পেয়েছেন জাতীয় দলে খেলা তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলামের মতো ক্রিকেটাররা। এছাড়াও আছেন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া ক্রিকেটার আবু জায়েদ রাহী।

বিসিবি একাদশ : জহুরুল ইসলাম, সাইফ হাসান, তাসকিন আহমেদ, মুমিনুল হক, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, শহীদুল ইসলাম, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, এবাদত হোসেন, রবিউল হক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm