বাকলিয়ায় ৩০ কোটি টাকার বেদখলি জমি উদ্ধার

0

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় ভূমিদস্যুদের অবৈধ দখলে থাকা ৩০ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার করল চট্টগ্রাম জেলা প্রশাসন। এই জমির পরিমাণ ১ একর ১৯ শতক।

বুধবার (৩ আগস্ট) বাকলিয়া-বন্দর মৌজার বাস্তুহারা এলাকায় শহীদ এনএমএমজে বিশ্ববিদ্যালয় কলেজের বিপরীতে উচ্ছেদ অভিযান চালায় জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ওই জমিতে ১৮টি টিনের ঘরে ভূমিদস্যুদের মদদে বাস্তুহারা মানুষ দিয়ে রিকশা, ভ্যানের গ্যারেজ ভাড়ার ব্যবসা ও মাদকের আখড়া ছিল। অবৈধ দখলদারদের উচ্ছেদ করে জমির মালিক বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের কাছে দখল বুঝিয়ে দেওয়া হয়।

জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, ‘সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে রাখে ভূমিদস্যুরা। তবে তারা যতই শক্তিশালী হোক না কেন উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।’

এছাড়া বুধবার (৩ জুলাই) চকবাজারে ফুটপাত দখলমুক্ত ও অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান চালায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এ সময় রাস্তায় নির্মাণসামগ্রী রাখা ও ফুটপাত দখল করার দায়ে ১২ ব্যক্তির কাছে থেকে ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Yakub Group

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পূর্ব গেট এলাকার কে বি ফজলুল কাদের রোড, অলি খাঁ মসজিদ মোড়, গুলজার মোড়, লালচাঁন্দ রোড, কাঁচাবাজার এলাকা ও কে বি আমান আলী রোডের ফুলতলা পর্যন্ত এলাকায় অভিযান পরিচালিত হয়। এতে শতাধিক দোকান উচ্ছেদ করে নালা, ফুটপাত ও রাস্তা অবৈধ দখলমুক্ত করা হয়।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm