s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

পুলিশ ডাক্তার সাংবাদিকসহ চট্টগ্রামে ৫৪ করোনা রোগীর খোঁজ মিললো

0

চট্টগ্রামে সোমবার (১৮ মে) পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ৫৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে তিনটি ল্যাবের পরীক্ষায়। নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে ২১ জন নগরের ও ৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৪৫ জনে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে করোনাভাইরাস পরীক্ষার ফলাফল মেলেনি।

আবার এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হলেন। ৩৮ বছর বয়সী ওই মহিলা চিকিৎসক পাহাড়তলীর বাসিন্দা। অন্যদিকে চ্যানেল টোয়েন্টিফোরের চট্টগ্রাম অফিসে একজন সাংবাদিক ও ক্যামেরাপার্সন ছাড়াও ইন্ডিপেন্ডেন্ট টিভির চট্টগ্রাম অফিসে নতুন করে এক ক্যামেরাপার্সন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া দামপাড়া পুলিশ লাইনে ৪২ ও ৩১ বছর বয়সী দুই পুলিশ সদস্য এবং হালিশহর পুলিশ লাইনে ৩০ বছর বয়সী এক পুলিশ এবং ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ২২ বছর বয়সী এক পুরুষের শরীরে করোনাভাইরাস মিলেছে। এদিকে বাঁশখালীর উত্তর জলদীর ৫ নম্বর ওয়ার্ডের আকতার হোসেন নামের ৪২ বছর বয়সী এক ব্যক্তি করোনার রিপোর্ট আসার আগেই বাঁশখালী উপজেলা সদর হাসপাতালে সোমবার (১৮ মে) ভোর পাঁচটায় মারা গেছেন।

উপজেলাগুলোর মধ্যে তিনটি ল্যাবের নমুনা পরীক্ষায় পটিয়ায় ৯ জন, সীতাকুণ্ডে ৮ জন, হাটহাজারীতে ৭ জন, লোহাগাড়ায় ৫ জন, বাঁশখালীতে দুজন এবং মিরসরাই ও চন্দনাইশে শনাক্ত হলেন একজন করে করোনা রোগী।

সোমবার (১৮ মে) রাত ১১ টা নাগাদ চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় বিআইটিআইডি, সিভাসু ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট ২২২টি নমুনা পরীক্ষা করে মোট ৫৪ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ২১ জন, চট্টগ্রাম জেলায় করোনা পজিটিভ ৩৩ জন।

বিআইটিআইডি ল্যাবে চট্টগ্রাম নগরীর ২১ জনের মধ্যে করোনার জীবাণু শনাক্ত হয়েছে নাসিরাবাদ আল ফালাহ গলির ৫৪ বছর বয়সী পুরুষ, মুন্সিপাড়ার ৪৮ বছর বয়সী নারী ও ৫২ বছর বয়সী পুরুষ, বন্দরটিলা এলাকার ২৬ বছর বয়সী পুরুষ, আকবরশাহ মসজিদ এলাকার ৩৫ বছর নারী, আকবরশাহ মাজার এলাকার ৫৬ বছর বয়সী নারী, টেক্সটাইল এলাকার ৪৯ নারী ও ১৯ বছর বয়সী তরুণের শরীরে। তালিকায় ২১, ২৫ ও ৬০ বছর বয়সী পুরুষের নাম দেখা গেলেও তাদের ঠিকানা জানা যায়নি।

Din Mohammed Convention Hall

এছাড়া পটিয়ার মাঝির ঘাটা এলাকার ৩২ বছর বয়সী পুরুষ, চন্দনাইশের হাজির পাড়ার ১৩ বছর বয়সী কিশোর
হাটহাজারীর ৮ নম্বর ওয়ার্ডের ৩৫ বছর বয়সী পুরুষ, মিরসরাইয়ের ১৭ বছর বয়সী তরুণী, সীতাকুণ্ডের বাঁশবাড়িয়ার ৪৮ বছর বয়সী পুরুষ ও সীতাকুণ্ডের শীতলপুর এলাকার এক পুরুষ করোনায় আক্রান্ত হলেন গত ২৪ ঘন্টায়।

অন্যদিকে সিভাসু ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষায় মোট ২৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ২২ জন এবং খাগড়াছড়িতে দুজন রোগী রয়েছেন। এর মধ্যে চট্টগ্রামের পটিয়ায় গত ২৪ ঘন্টায় মিলেছে ৮ জন, সীতাকুণ্ডে ৭ জন, হাটহাজারীতে ৬ জন এবং বাঁশখালীতে একজন করোনা রোগী।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে কক্সবাজার জেলার এক রোহিঙ্গাসহ নতুন শনাক্ত হলেন ১৩ জন। বাকি ৫ জন চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা। অন্যদিকে দ্বিতীয় দফার পরীক্ষায় পজিটিভ এসেছে ৪ জনের।

কক্সবাজারে নতুন শনাক্তের মধ্যে সদরের ৮ জন, উখিয়ায় ২ জন, টেকনাফে ১ জন, মহেশখালীর ১ জন এবং রোহিঙ্গা ক্যাম্পের ১ জন।

এআরটি/এসআর/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm