আক্রান্ত
১৫৫৫৭
সুস্থ
৩৩৮১
মৃত্যু
২৪৭

দুই সিমেন্ট কোম্পানি সহ ৬ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

0

পরিবেশ ছাড়পত্রের শর্তভঙ্গ ও ছাড়পত্রবিহীন কারখানা পরিচালনার দায়ে ডায়মন্ড সিমেন্ট কোম্পানির ইউনিট-১ এবং মোস্তফা হাকিম সিমেন্ট কোম্পানিসহ ছয় প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে শুনানি শেষে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ জরিমানা করেন।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জরিমানার বিষয়টি নিশ্চিত করা হয়।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, ছাড়পত্র নবায়ন না করে কারখানা পরিচালনার দায়ে ব্রাহ্মণবাড়িয়ার গ্লোবাল পার্টনার অটো রাইস মিলকে এক লাখ টাকা, পরিবেশগত ছাড়পত্রের শর্তভঙ্গ করায় শীপ ইয়ার্ড কোম্পানি ফোর স্টার কর্পোরেশনকে ৩০ হাজার টাকা, সীতাকুন্ডের মোস্তফা হাকিম সিমেন্ট ইন্ড্রাস্টিজ লিমিটেড কোম্পানিকে ১০ হাজার টাকা, কর্ণফুলী উপজেলার ডায়মন্ড সিমেন্ট কোম্পানির ইউনিট-১, কুমিল্লার এস কিউ উড প্রিজারভেটিব কোম্পানি ও কুমিল্লা সদরের শাহজালাল স্টীলকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মুক্তাদির হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘পরিবেশ ছাড়পত্র নবায়নবিহীন এবং ছাড়পত্রের শর্তভঙ্গ করে কারখানা পরিচালনার মাধ্যমে পরিবেশের ক্ষতি সাধন করার দায়ে দুই সিমেন্ট কোম্পানিসহ ৬ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এসআর/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm