কসমেটিকস ঘোষণায় এলো তরল সীসা ও অ্যালকোহল, কাস্টমসে আটক

0

চট্টগ্রাম কাস্টমস হাউসে কসমেটিক ঘোষণা দিয়ে তরল সীসা ও অ্যালকোহল নিয়ে আসা একটি চালান আটক করা হয়েছে। বুধবার (৬ নভেম্বর) পরীক্ষা-নিরীক্ষা শেষে চালানটি আটক করে কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনায় জড়িত আমদানিকারক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফৌজদারী মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

কাস্টমস সূত্রে জানা গেছে, কসমেটিক ও সাজসরঞ্জাম আমদানি বলে চালানটি গত ৯ অক্টোবর বিল অফ এন্ট্রিতে ঘোষণা দেওয়া হয়। তখন কাস্টমসের কর্মকর্তারা মাদকদ্রব্যের উপস্থিত পাওয়ায় বিলটি ছাড় না দিয়ে এটিকে অক করে রাখেন। পরে সিএন্ডএফ এজেন্টের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে পুনরায় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এতে ৫৪ কেজি সীসা, ১৯২ কেজি সীসার সহযোগী (চারকোল), মধুসহ নিকোটিন ১৪৭ লিটার পাওয়া যায়। যেগুলোতে ৫ শতাংশের বেশী অ্যালকোহলের উপস্থিতি রয়েছে।

বিল অফ এন্ট্রিতে দেখা যায়, ঢাকার ১৩৮/৭ বীরেন বোজ স্ট্রেনের নামক স্থানের ঠিকানা ব্যবহার করে প্রিমিয়ার ট্রেডিং কোম্পানি কসমেটিক ও সরঞ্জাম আমদানি করে চায়না থেকে। এ চালান চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট নিউজ স্টার এন্টারপ্রাইজ চট্টগ্রাম কাস্টমস থেকে খালাসের চেষ্টা করে। চায়নার ওয়াইউ সেনগোয়ে ইমপোর্ট এন্ড এক্সপোর্ট কোম্পানি চালানটি পাঠায়।

চট্টগ্রাম কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার শামসুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির সাথে জড়িতদের বিরুদ্ধে কাস্টসম এ্যাক্ট ১৯৬৯ এবং মাদকদ্রব্য আইন ২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এএস/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন