s alam cement
আক্রান্ত
৩২০৭৭
সুস্থ
৩০০৫৯
মৃত্যু
৩৬৬

চট্টগ্রামের ১০ সরকারি স্কুলে কোন্ শ্রেণিতে কতো আসন শূন্য

0

চট্টগ্রাম মহানগরীর ১০টি সরকারি স্কুলে ভর্তিতে অনলাইনে আবেদন নেওয়া শুরু হল মঙ্গলবার (১৫ ডিসেম্বর)। আগামী ২৭ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদনের এই সুযোগ থাকছে। এবার একজন শিক্ষার্থী সর্বোচ্চ পাঁচটি স্কুলে আবেদন করার সুযোগ পাচ্ছে। চট্টগ্রামের ১০টি সরকারি স্কুলে পঞ্চম থেকে নবম শ্রেণিতে মোট ৩ হাজার ৯১০টি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

সরকারি স্কুলগুলোর পঞ্চম থেকে নবম শ্রেণিতে এবার শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে লটারির মাধ্যমে। আবেদন গ্রহণ শেষে একযোগে লটারি অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। অনলাইনে লটারির মাধ্যমেই ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে স্কুল ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (https://gsa.teletalk.com.bd/) -এ গিয়ে আবেদন ফরম পূরণ করা যাবে। করোনা পরিস্থিতির কারণে আবেদন ফি কমিয়ে ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে এবার। আগে এই ফি ১৭০ টাকা ছিল। কেবল টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে অনলাইনে এ ফি জমা দেওয়া যাবে।

চট্টগ্রাম মহানগরীর ১০টি সরকারি স্কুলে পঞ্চম থেকে নবম শ্রেণিতে মোট ৩ হাজার ৯১০টি শূন্য আসনের বিপরীতে এবার ভাগ্যের লড়াইয়ে অবতীর্ণ হবে শিক্ষার্থীরা। এর মধ্যে পঞ্চম শ্রেণিতে ২ হাজার, ষষ্ঠ শ্রেণিতে ৭৬৫, সপ্তম শ্রেণিতে ২০, অষ্টম শ্রেণিতে ১৭০ এবং নবম শ্রেণিতে ৯৫৫ জন শিক্ষার্থী এবার ভর্তির সুযোগ পাবে।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ৩২০টি। অষ্টম শ্রেণিতে ১০টি এবং নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ১৬০টি। ডা. খাস্তগীর সরকারি বালিকা স্কুলে পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ৩২০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ১৬০টি। সরকারি মুসলিম হাই স্কুলে পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ১৬০টি। ষষ্ঠ শ্রেণীতে ১৬০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ১৬০টি।

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ১৬০টি। ষষ্ঠ শ্রেণীতে ১৬০টি। অষ্টম শ্রেণিতে ৪০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ১৬০টি। চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ে কেবল পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ৩২০টি। চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ১৬০টি। ষষ্ঠ শ্রেণীতে ১৬০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ৬০টি।

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে
বালক শাখায় পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ৮০টি। ষষ্ঠ শ্রেণীতে ৭০টি। অষ্টম শ্রেণিতে ৩০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ৩০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪০টি। একই স্কুলের বালিকা শাখায় পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ৮০টি। ষষ্ঠ শ্রেণীতে ৭০টি। অষ্টম শ্রেণিতে ৩০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ৩০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪০টি।

সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ২৪০টি। ষষ্ঠ শ্রেণীতে ৬০টি। অষ্টম শ্রেণিতে ৬০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ৮০টি। হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীতে শূন্য আসন রয়েছে ১৬০টি। ষষ্ঠ শ্রেণীতে ২০টি। সপ্তম শ্রেণিতে ২০টি। নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে শূন্য আসন ২০টি। চট্টগ্রাম সরকারি মডেল স্কুল এন্ড কলেজের বালক ও বালিকা শাখায় ষষ্ঠ শ্রেণীতে শূন্য আসন রয়েছে ৬৫টি। নবম শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগে শূন্য আসন ১৫টি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm