আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

চট্টগ্রামের দুটিসহ ৮ পণ্যের বেচাকেনা মানা

0

চট্টগ্রামের চান্দগাঁওয়ের ফ্যামিলি ফুড এন্ড বেভারেজ নামের একটি প্রতিষ্ঠানের তৈরি ‘ওকে’ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল ও ফর্টিফাইড পাম অলিনসহ ৮ পণ্যের লাইসেন্স বাতিল করেছে মান প্রণয়ন ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ছয়টি প্রতিষ্ঠানের আটটি পণ্যের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই।

বিএসটিআইয়ের সার্টিফিকেশন কমিটির সভায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন ২০১৮ এর ১৬ (৫) ধারা এবং লাইসেন্সিং এগ্রিমেন্ট মোতাবেক লাইসেন্স বাতিল করা হয়েছে।

বিএসটিআইয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বৈধ লাইসেন্স গ্রহণ ছাড়া এ সকল পণ্য বিক্রয়-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করা হলো। একই সাথে ক্রেতাসাধারণকে এ সকল ব্র্যান্ডের পণ্য ক্রয় করা হতে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।’

পণ্যগুলো হলো চট্টগ্রামের চান্দগাঁওয়ের ‘ওকে’ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল ও ফর্টিফাইড পাম অলিন, রংপুরের কোতয়ালীর গ্রিন অয়েল অ্যান্ড পোল্ট্রি ফিড ইন্ডাষ্ট্রিজের ‘বাসমতি’ ব্র্যান্ডর ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, সাভারের আশুলিয়ার ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেডের ‘ইফাদ সলিড গোল্ড’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, ময়মনসিংহের শম্ভুগঞ্জের এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের ‘পিউরিভা’ ও ‘রাইপ’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, নরসিংদীর শিবপুরের গ্রিন ট্রেড হাউজের ‘টেস্টি’ ব্র্যান্ডের ফর্টিফাইড পাম অলিন এবং রংপুরের মিঠাপুকুরের ‘আরডি জুসিলা’ ও ‘আর ডি ফজলী’ ব্র্যান্ডের ম্যাংগো ফ্রুট ড্রিংকস।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm